পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের সঙ্গে প্রতারণা, যুবক আটক

সংসদ সদস্য পরিচয় দিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে প্রতারণার অভিযোগে আবু তৈয়ব (২৪) নামের এক যুবককে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রোববার দুপুরে তাকে সিলেট চিফ মেট্রোপলিটন আদালতে হাজির করলে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। এর আগে চট্টগ্রামের নিউ মার্কেট এলাকা থেকে তাকে আটক করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই সিলেটের পুলিশ পরিদর্শক আওলাদ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়াও তৈয়বের সহযোগী এহসানুল হক ওরফে হাসানকে (২৬) শ্যোন-অ্যারেস্টের নির্দেশে দেওয়া হয়। সে বর্তমানে মাদক মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে রয়েছে।

আটক তৈয়ব চট্টগ্রামের গোয়ালখানি থানার উত্তর কনজুরী সারোয়া তুলি এলাকার বাসিন্দা আব্দুল আলিমের ছেলে। তৈয়বের সহযোগী এহসানুল হক ওরফে হাসান চট্টগ্রামের পটিয়া থানার সুবনদণ্ডি আশাদা এলাকার জাফর আহমদের ছেলে।

পুলিশ জানায়, ২৫ জুলাই রাত ৯টার পর চট্টগ্রাম-১৬ আসনের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান হিসেবে পরিচয় দিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের মোবাইলে ফোন দেয় তৈয়ব। সে মন্ত্রীকে জানায়, তার এক আত্মীয় সড়ক দুর্ঘটনায় আহত হয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে। এসময় মন্ত্রীকে সার্বিক সহযোগিতার অনুরোধ করে সে।

মন্ত্রী সঙ্গে সঙ্গে বিষয়টি সিলেট মহানগর আওয়ামী লীগের কয়েকজন নেতাকে অবহিত করেন। এরপর চক্রটি চিকিৎসার জন্য অর্থের প্রয়োজনের কথা বলে তাদের কাছ থেকে ৫৩ হাজার টাকা হাতিয়ে নেয়। পরে রোগীর খোঁজ নিতে ওসমানী হাসপাতালে যান আওয়ামী লীগ নেতারা। কিন্তু ফোন নম্বর বন্ধ পেয়ে তাদের মনে সন্দেহ হয়।

এই ঘটনায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ইসরাইল আলী সাদেক বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ সদর দপ্তর থেকে মামলাটি তদন্তের জন্য পিবিআই’কে আদেশ দেওয়া হয়।

আরও সংবাদ