কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা মঙ্গলবার এক  শিফটে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। প্রথম শিফট সকাল ১১টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত । উপস্থিতির হার ছিল শতকরা ৮০ জন।

 

পরীক্ষাকালীন সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। আগামী পরীক্ষাগুলোও এমন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্নের লক্ষ্যে উপাচার্য সকলের সহযোগিতা কামনা করেন। এসময় তাঁর সাথে ছিলেন ট্রেজারার অধ্যাপক মো. জালাল উদ্দিন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সুব্রত কুমার দে, পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর, মিডিয়া ও প্রচার উপ-কমিটির সভাপতি অধ্যাপক ড. রশিদুন্ নবী প্রমুখ।

 

বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি আয়োজনে এবং ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান এর সার্বিক সহযোগীতায়  ভর্তিচ্ছুদের সাথে আসা অভিভাবকদের আরামদায়কভাবে বসার ব্যবস্থা এবং বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করা হয়। প্যান্ডেলের সামনে ভর্তিচ্ছুদের অভিভাবকগণের বসার স্থান লিখে ব্যানারও সাঁটানো রয়েছে। যে কারণে বুঝতেও সুবিধা হচ্ছে অভিভাবকদের। উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান সাংবাদিক সমিতির এই আয়োজনটি ঘুরে দেখে প্রশংসা করেছেন। এছাড়াও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও ভর্তিচ্ছু ও অভিভাবকদের বিভিন্নভাবে সহায়তায় কাজ করছে।

 

২০ নভেম্বর ‘ডি’ ইউনিট এবং ২১ নভেম্বর ‘ই’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট যে কোনো তথ্যসমূহ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ পাওয়া যাবে।

আরও সংবাদ
error: You are under arrest !!