মৌলভীবাজারে নতুন সিএনজি বিক্রয় বন্ধ করার প্রস্তাব

মৌলভীবাজারে নতুন সিএনজি বিক্রয় বন্ধ করার ব্যাপারে প্রস্তাব করা হয়েছে। এছাড়া রেজিস্ট্রেশনবিহীন গাড়ী চলাচলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে গুরুত্ব দিয়েছে মৌলভীবাজার জেলা প্রশাসন ও বিআরটিএ।
বুধবার (২০ নভেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসন ও বিআরটিএ-এর আয়োজনে সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়ন নিয়ে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিনের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট তানিয়া সুলতানার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. সারোয়ার আলম, বিআরটিএ মৌলভীবাজারের সহকারি পরিচালক মো. হাবিবুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. আজমল হোসেন, অধ্যাপক রফি উদ্দিন, বিআরটিএ মৌলভীবাজারের এমবিআই মো. হাফিজুল ইসলাম খান, পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ফজলুর রহমানসহ প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
এ সময় সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধির প্রতি জোর দেওয়া হয়। আলোচনায় নতুন সিএনজি বিক্রয় বন্ধ করার ব্যাপারে প্রস্তাব করা হয়। রেজিস্ট্রেশনবিহীন গাড়ী চলাচলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার প্রতি গুরুত্ব দেওয়া হয়। মৌলভীবাজার শহর যানজটমুক্ত রাখতে যত্রতত্র পার্কিং না করার লক্ষ্যে নির্ধারিত স্থান নির্ধারণ করার ব্যাপারে আলোচনা হয়। এছাড়াও শহরের বিভিন্ন সড়ক মেরামতের বিষয়টি গুরুত্ব দেওয়া হয়।
সভায় পৌর মেয়র ফজলুর রহমান বলেন পৌর এলাকায় হযবরলব অবস্থায় গাড়ী চলাচলে যানজট সৃষ্টি হয়, শহর যানজট মুক্ত রাখতে পৌরসভা, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সড়ক বিভাগ, বিআটিএ ও পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রতিনিধিদের নিয়ে একটি নির্দিষ্ট কাঠামো তৈরি করে শহরের অভ্যন্তরে শুধু টমটম চলার ব্যবস্থা করতে প্রস্তাব করেন। তিনি বলেন রেজিস্ট্রেশন বিহীন কোন গাড়ী যাতে শহরে চলাচল না করে সেদিকে প্রশাসনকে নজর দিতে হবে।
এসময় পরিবহন শ্রমিক উইনিয়নের সভাপতি ফজলুর রহমান হতদরিদ্র ড্রাইভার শ্রমিকদের উপর অর্পিত ১০৩, ১০৪, ধারা সহ সকল ধারা হ্রাস করার প্রস্তাব করেন।

আরও সংবাদ