‘অভিগম্য আগামীর পথে’ : রাজনগরে প্রতিবন্ধী দিবস পালিত

মৌলভীবাজারের রাজনগরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। এবছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘অভিগম্য আগামীর পথে’। এ উপলক্ষে রাজনগর উপজেলা প্রশাসন এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের যৌথ আয়োজনে সকাল ১১টায় উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র মিলনায়তনে শেষ হয়। পরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকর্তা মাসুদ রানার সভাপতিত্বে আলোচনা সভা ও সহায়ক উপকরণ বিতরণ অনুষ্টান হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী আক্তার। প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ডাক্তার দীন ইসলাম নয়নের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, সমাজসেবা কর্মকর্তা সুমন দেবনাথ, রাজনগর প্রেসক্লাবের সভাপতি আউয়াল কালাম বেগ, উপ-সহকারী প্রানি সম্পদ কর্মকর্তা আবু জাফর, অভিভাবক কমিটির সভাপতি ফরজান আহমদ, সমাজ সেবক আব্দুল কাদির, আবুবক্কর সিদ্দীকী ও ফাহিমা খাতুন প্রমুখ।

বক্তারা বলেন, প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষায় সরকার বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে। পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠানসহ সমাজের বিত্তশালীরা তাদের দিকে হাত বাড়িয়ে দিলে তারা আরো এগিয়ে যেতে পারবে। সামাজিক দায়বদ্ধতা থেকে সকল নাগরিক এগিয়ে এলে প্রতিবন্ধীরা কারো বোঝা হয়ে থাকবে না। প্রতিবন্ধীদের উন্নয়নে সরকার যেসব কার্যক্রম হাতে নিয়েছে সেগুলো যথাযথভাবে বাস্তবায়ন করা গেলে প্রতিবন্ধীদের চলার পথ আরো মসৃণ হবে।

আরও সংবাদ
error: You are under arrest !!