ঢাকা পোস্টের সম্পাদকের বিরুদ্ধে মামলায় সিএমএফ’র প্রতিবাদ

সংবাদ প্রকাশের জেরে দেশের জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম ঢাকা পোস্ট এর সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের বিরুদ্ধে গাইবান্ধায় হয়রানিমূলক, মিথ্যা চাঁদাবাজি ও আইসিটি আইনে মামলার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠায় সাংবাদিকদের সংগঠন ক্যাম্পেইন ফর মিডিয়া ফ্রিডম (সিএমএফ)।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সংগঠনটির সভাপতি হোসাইন আহমদ এবং সাধারণ সম্পাদক মো. ফরহাদ হোসেন এক যৌথ বিবৃতিতে অবিলম্বে এ হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

নেতৃবৃন্দরা বলেন, সংবাদ মাধ্যমের স্বাধীনতার প্রশ্নে সাংবাদিকরা যখন সোচ্চার ঠিক তখনই সরকারের বিভিন্ন মহলে ঘাপটি মেরে থাকা একটি অসাধু চক্র নিজেদের দুর্নীতি- অনিয়ম-অপরাধ ঢাকতে সাংবাদিকদের আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। ওই চক্রটির কর্মকাণ্ড সরকারের স্বাধীন সংবাদ মাধ্যম নীতিকে প্রশ্নবিদ্ধ করছে।

সাংবাদিক ও সংবাদ মাধ্যমের বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা ও হয়রানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানিয়ে নেতারা বলেন, স্বাধীন দেশে গণমাধ্যম কর্মীদের কাজে প্রতিবন্ধকতা করা বন্ধ না হলে সাংবাদিক সমাজ এ ধরনের হয়রানিমূলক মামলা ও নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে বাধ্য হবে।

আরও সংবাদ