করোনায় আক্রান্ত ও মৃত্যু দুটোই কমেছে: স্বাস্থ্যমন্ত্রী

নতুন করে মৃত্যু ৩, সংক্রমণ ৫৮

দেশে করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেছেন ৩০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪৮২ জন।

শনিবার (১১ এপ্রিল) দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে মিডিয়া বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী জানান, গত ২৪ ঘণ্টায় ৯৪৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জনের দেহে করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ পাওয়া গেছে। এই সময়ের মধ্যে নতুন করে ৩ জনের মৃত্যু হয়েছে। গতকালের তুলনায় করোনায় দেশে আক্রান্ত ও মৃত্যু দুটোই কমেছে।

আরোও পড়ুনঃ- প্রতিনিধি নিয়োগ দিবে এশিয়াবিডি২৪

তিনি জানান, গতকাল ৬ জনের মৃত্যু হয়েছিল। নতুন করে আক্রান্ত হয়েছিল ৯৪ জন। আশঙ্কাজনক এই ধারার সংখ্যাটি অনেকটাই কমে এসেছে।

মিডিয়া বুলেটিনে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, আক্রান্তদের মধ্য থেকে নতুন ৩ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। এ নিয়ে মোট সুস্থ্য হয়েছে ৩৬ জন। নতুন আক্রান্ত ৫৪ জনের মধ্যে ৮ জন নারায়ণগঞ্জের। যা এক এলাকায় আক্রান্তের হারে সর্বোচ্চ।

এদিকে সারা বিশ্বে এখন পর্যন্ত ১৬ লাখ ৯৬ হাজার ১৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৬৯ জন। বিপরীতে সেরে উঠেছেন ৩ লাখ ৭৬ হাজার ৮১৩ জন। বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যুর হয়েছে ৩০ জনের। মোট আক্রান্ত হয়েছেন ৪৮২ জন।

এশিয়াবিডি/ডেস্ক/সাইফ

আরও সংবাদ