আইসিটি মিনিস্ট্রির অধিনে প্রশিক্ষণার্থীদের ভার্চুয়াল আইটি এজেন্সির যাত্রা শুরু


আইসিটি মিনিস্ট্রির অধিনে লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্টের ১২ জন প্রশিক্ষণার্থীর প্রচেষ্টায় মৌলভীবাজার শহরে ‘ইভোম্যাক্স আইটি’ নামে একটি ভার্চুয়াল আইটি এজেন্সি যাত্রা শুরু করেছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) ১২ জন টিম মেম্বার নিয়ে সোশ্যাল মিডিয়ায় অফিসিয়ালিভাবে তাদের এই ভার্চুয়াল আইটি ফার্মের যাত্রা শুরু হয়।

উদ্যোক্তারা জানায়, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পুলকের লাইভ অনুষ্ঠানের বক্তব্যের প্রতি উদ্ভুদ্ধ হয়ে নিজেরা উদ্যোক্তা হওয়ার উদ্যোগ গ্রহণ করে। তারা তাদের এই আইটি এজেন্সির মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের মানুষের ও কোম্পানির সমস্যা সমাধান করতে পারবে। তাদের বিভিন্ন সেবা সমূহের মধ্যে রয়েছে ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং, লিড জেনারেশন, ইমেইল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, ডাটা এন্ট্রি, এফিলিয়েট মার্কেটিং, এসইও ইত্যাদি।

এজেন্সির সহ প্রতিষ্ঠাতা কামরান আহমদ এশিয়াবিডিকে বলেন, মার্কেটপ্লেসের উপর ভরসা করা মানে মাঝ নদীতে নৌকা নিয়ে বসে থাকা। হঠাৎ ঢেউ আসলে সর্বস্ব হারাতে হবে। তাই আমরা কয়েকজন মিলে এই আইটি এজেন্সি গড়ে তুলেছি। আমরা এজেন্সি দেখিয়ে কাজ আনবো এবং সবাই মিলে কাজ করবো। কেউ বেকার থাকবেনা আশাকরি।

উদ্যোক্তা সাইফুল আলম বলেন, আমাদের এই এজেন্সির মূল লক্ষ্য হচ্ছে বেকারত্ব দূর করা। আমরা চাই আমাদের এই এজেন্সির মাধ্যমে সরকারের গৃহীত পরিকল্পনা ‘ভিশন ২৫’ বাস্তবায়নের লক্ষ্যে ২০২৫ সালের ভিতরে ১০০০ এর বেশি মানুষ কর্মসংস্থান খুঁজে পাক। দক্ষ বেকার কেউ থাকলে আমাদের এজেন্সিতে সিভি ও পোর্টফোলিও পাঠাতে পারবে। আমরা তাকে বাছাই করে কর্মসংস্থান দেয়ার চেষ্টা করব।

এলইডিপির ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর শাহ ফাহিম বলেন, বিশ্বে ১.৫ ট্রিলিয়ন মার্কেট সাইজ রয়েছে আইটি ফ্রিলান্সিংয়ে। এর ক্ষুদ্র একটা অংশও যদি বাংলাদেশের তরুন তরুনীরা কেচ করতে পারে, তাহলে দেশে আর বেকারত্ব থাকবে না। বিষয়টি রিয়েলাইজ করতে পেরেছে এলইডিপি থেকে প্রশিক্ষণপ্রাপ্ত মৌলভীবাজারের কিছু তরুণ। তাই বাংলাদেশে বসেই ইউরোপ এবং আমেরিকাতে এজেন্সি শুরু করেছে। যার মধ্য দিয়ে তাদের কর্মসংস্থানের পাশাপাশি বৈদেশিক মুদ্রা অর্জন হবে। তাদের এই উদ্যমী কার্যক্রমে আমরা মৌলভীবাজারবাসীর পক্ষ থেকে অভিনন্দন এবং শুভেচছা জানাই।

এশিয়াবিডি/ডেস্ক/কামরান
আরও সংবাদ