মৌলভীবাজারে ৪ দফা দাবীতে ডিপ্লোমা প্রকৌশলীদের মানববন্ধন

আন্তর্জাতিকমানের ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্সকে ৩ বছরে রূপান্তরে অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল মুমিন এর পরিচালনায় ও বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ জেলা শাখার আহবায়ক রণধীর রায় এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা শাখার আইডিইবি সভাপতি মোঃ কামরুজ্জামান, সহকারী প্রকৌশলী আবু নাসের, মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউট এর ইন্সট্রাক্টর স্নেহময় বড়ুয়া, ইমতিয়াজ আহমেদ চৌধুরী প্রমুখ।

মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ও নির্দেশিত ৪ দফা বাস্তবায়নের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, চার বছরের যায়গায় তিন বছর করা হলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এর মান কমে যাবে। কিছু কুচক্রী মহল প্রধানমন্ত্রীর কানে ভুল ধারণা দিয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমকে ধংসের দিকে নিয়ে যাচ্ছে। বাংলাদেশের অর্থনীতি সচল রাখতে কারিগরি শিক্ষার ভূমিকা অতুলনীয়। আমরা জেনে শুনে এই শিক্ষা ব্যবস্থাকে ধংসের দিকে ঠেলে দিতে পারিনা।

এশিয়াবিডি/ডেস্ক/কা

আরও সংবাদ
error: You are under arrest !!