রাজনগরে অনিবন্ধিত ডায়াগনস্টিক সেন্টার বন্ধে তৎপর স্বাস্থ্য প্রশাসন

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক মৌলভীবাজারের রাজনগরে সকল অনিবন্ধিত প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিতে তৎপর রয়েছে স্বাস্থ্য প্রশাসন।

রবিবার (২৯ মে) দুপুরে রাজনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আফজালুর রহমান এর নেতৃত্বে অনিবন্ধিত প্রতিষ্ঠান গুলোর বিরুদ্ধে অভিযান হয়।

অভিযানের প্রথম দিনে উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের ইউনিক ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার ও মুন্সিবাজার জনকল্যাণ প্যাথলজি সেন্টারে অভিযান পরিচালনা করলে তাদের নিবন্ধন সহ অন্যান্য অত্যাবশকীয় কাগজ পত্র ও পরিষ্কার পরিচ্ছন্ন পাওয়া যায়। উভয়ের নবায়ন প্রক্রিয়াধীন রয়েছে। ফলে তাদেরকে যথাযথ পরামর্শ প্রদান করা হয়েছে। তারা বিনা বাধায় কার্যক্রম পরিচালনা করতে পারবে।

রাজনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আফজালুর রহমান বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক ৭২ ঘন্টার মধ্যে আমরা এসকল অনিবন্ধিত প্রতিষ্ঠান গুলো বন্ধ করে দিব। আমাদের এ কার্যক্রমে স্থানীয় প্রশাসন ও পুলিশের সর্বাত্মক সহযোগিতা রয়েছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরোও বলেন, জেলা সিভিল সার্জন এর নির্দেশনা মোতাবেক যাদের নিবন্ধন নবায়ন প্রক্রিয়াধীন রয়েছে তাদেরকে ১০ই জুন এর মধ্যে নবায়নের সময় দেয়া হয়েছে।

এশিয়াবিডি/ ডেস্ক/ কামরান
আরও সংবাদ