কুলাউড়ায় মাসব্যাপী ৬ হাজার নিমগাছ রোপণ করবেন আ’লীগ নেতা সাদরুল

কুলাউড়ায় মাসব্যাপী ৬ হাজার নিমগাছ রোপণ করবেন আ'লীগ নেতা সাদরুলকুলাউড়া উপজেলার ১৩ ইউনিয়ন ও পৌরসভা এলাকায় নিমগাছ রোপণের কর্মসূচি হাতে নিয়েছেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য, স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমেদ খান। আগামী ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আব্দুল লতিফ ফাউন্ডেশনের উদ্যোগে তিনি এ কর্মসূচি হাতে নেন।

মঙ্গলবার (৭ জুন) সকালে ছয়দফা দিবস থেকে শমসেরনগর বিমান বাহিনী স্টেশন সংলগ্ন এলাকা থেকে শুরু হয় এই কর্মসূচি।

শুরু হওয়ার পর শরীফপুর ইউনিয়নের চাতলাপুর চা বাগান, স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র, ইউনিয়ন পরিষদ, চাতলাঘাট মাদ্রাসা, সরকারি প্রাথমিক বিদ্যালয়, মনোহরপুর উচ্চ বিদ্যালয়, দুর্গা মন্দির, আমতল বাজার, হাজীপুর ইউনিয়নের কেওলাকান্দি, বালিয়াটি, পীরের বাজার, পোস্ট অফিস, রাজনপুর, মদিনাতুল উলুম মাদ্রাসা, ইউনিয়ন পরিষদ, মনু রেল স্টেশন, কটারকোনা বাজার, নয়া বাজার কে সি উচ্চ বিদ্যালয় ও কলেজ, টিলাগাঁও ইউনিয়নের সালনা, ইসবপুর, গন্ডার গড়, টিলাগাঁও রেল স্টেশন, টিলাগাঁও পোস্ট অফিস, ইউনিয়ন পরিষদ, নয়া বাজারসহ ৩ ইউনিয়নে পাঁচ শতাধিক নিমগাছ রোপণ করা হয়।

বিভিন্ন এলাকায় গাছ রোপণকালে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী, জনপ্রতিনিধি, এলাকার মুরব্বী, ছাত্র-শিক্ষক এবং পরিবেশ সচেতন উৎসুক জনতা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সাদরুল আহমেদ খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গাছ লাগাতে ভালোবাসতেন। আমরা যে প্রতি বছর বৃক্ষরোপণ অভিযান পালন করি সেটা ১৯৭২ সালে বঙ্গবন্ধু চালু করেছিলেন।

তিনি আরও বলেন, আগামী ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আব্দুল লতিফ ফাউন্ডেশনের উদ্যোগে মূলত এই কর্মসূচি। মাসব্যাপী এই কর্মসূচিতে ৬ হাজার নিমগাছ রোপণ করা হবে বলে জানান তিনি।

এশিয়াবিডি/ কেকে/ এসআর
আরও সংবাদ