কয়েকটি স্ট্যাটাস যা আপনি ফেসবুকে দিতে পারেন

আওয়ার ইসলাম:
ফেসবুক দুনিয়ায়  আজকাল চলছে চ্যাটিং যুগ। একসাথে স্ট্যাটাসেরও অন্যতম যুগে আছে মানুষ। ফেসবুক ব্যবহার করতে গিয়ে আমরা বাজে স্ট্যাটাসও দিয়ে ফেলি। তাই আর নয় বাজে স্ট্যাটাস। আজ থেকে আসুন আমরা ঘটা করে কিছু ভালো স্ট্যাটাস দেই।

১. মানুষ সদা ‘মৃত্যু’ থেকে বাঁচার চেষ্টা করে,  ‘জাহান্নাম’ থেকে নয়, অথচ মানুষ চাইলে ‘জাহান্নাম’ থেকে বাঁচতে পারে বটে কিন্তু ‘মৃত্যু’ থেকে নয় ।

২. শত রহস্যে ঘেরা সংসারের এ রঙ্গমঞ্চে প্রতিনিয়তই বিবর্তন ঘটছে জীবন নাটকের দৃশ্যপট, কখন যে কার ভাগ্যে কোন অধ্যায়ের অভিনয়ের পালা আসে তা কি কেউ আগাম বলতে পারে?  যিনি সবার আড়ালে থেকে সৃষ্টির প্রতিটি জিনিস নিয়ন্ত্রণ করছেন তিনি ব্যতিত আর কার সাধ্য আছে তার কুদরতের ভেদ উন্মোচন করে?

৩. তুমি যদি পারো একজন আলেম হও। যদি তা না পারো, তবে দ্বীনের বাগানের একজন ছাত্র হও। যদি তা না পারো, তাহলে তাদের প্রতি ভালোবাসা দেখাও। যদি তুমি তাও না পারো তাহলে অন্ততপক্ষে তাদের ঘৃণা করো না।  –হযরত উমর ইবনে আবদুল আজিজ রহ.

৪. মক্কার বাগানে ফুটিল এক ফুল,নাম রাখিল তার মুহাম্মদ রাসূল। সুবাস ছড়িয়ে গেল সারা বিশ্বে, আল্লাহ দিলেন তার মর্যাদা সবার শীর্ষে।

৫. মৃত্যু কি তোমার প্রতিশ্রুত সময় নয় ? সুতরাং তোমার কি প্রস্তুতি আছে!  চুলের শুভ্রতা কি তোমাকে ভীতি প্রদর্শন করেনি?  সুতরাং তোমার কি অজুহাত রয়েছে!  কবরে কি তোমার শয্যা হবেনা?  তখন তোমার কি বক্তব্য থাকবে! আল্লাহর কাছে কি তোমার প্রত্যাবতন হবে না? তখন তোমার সাহায্যকারী কে হবে!

৬. মাটির দেহ নিয়ে কখনও করিওনা বরাই, দু’চোখ বন্ধ হলে দেখবে পাশে কেউ নাই। যাকে তুমি আপন ভাবো সে হবে পর,  আপন হবে নামাজ, রোজা অন্ধকার কবর।

৭. ‘ঐ সকল নারী জাহান্নামী, যারা কাপড় পরেও উলঙ্গ থাকে।’

—বিশ্বনবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম

আরও সংবাদ
error: You are under arrest !!