টাকার অভাবে চিকিৎসা বঞ্চিত ওসমানীনগরের প্রতিবন্ধী অপু

ওসমানীনগর প্রতিনিধি:
যে বয়সে সহপাঠিদের সাথে বই-খাতা নিয়ে নিয়ে স্কুলে যাওয়ার কথা, মাঠে ছুটিয়ে খেলা করার কথা সে বয়সে জটিল এক রোগে আক্রান্ত হয়ে ঘরের ভেতরে দিন পার করছে দরিদ্র পরিবারের ৭বছরের শিশু অপু চক্রবর্তী। সিলেটের ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের দত্তগ্রাম গ্রামের দিনমুজুর গৌরা চক্রবর্তী ও গৃহিণী অর্চনা রাণী চক্রবর্তী দম্পতির পুত্র অপু। অপুর তিন বছর বয়সী ছোট বোনসহ ৪ সদস্যের পরিবার। বয়স এবং শারীরিক দুর্বলতার কারণে অপুর বাবারও কাজ করার সক্ষমতা নেই। এর মধ্যে কোনো দিন কাজ জুটে আর কোনো দিন কাজ না পেলে তাদেরকে তিন বেলা উপোষ থাকতে হয়। অপু সরকারি ভাবে কোনো সহযোগীতাও পাচ্ছে না। বর্তমান সরকার অপুদের মত প্রতিবন্ধীদের জন্য নানান সুযোগ-সুবিধা দিলেও এসকল সুযোগ-সুবিধা থেকে বি ত অপু পরিবার। চিকিৎসা ব্যায় বহন করতে অক্ষম হওয়ায় অপুর সঠিক চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না। অপুর বাড়িতে গিয়ে দেখা যায়, বাক শক্তিহীন অপু বিছানায় শুয়ে আছে। হুইল চেয়ার না থাকায় সে ছোট্ট এই ঘরের বাইরের আলো বাতাস থেকেও বি ত হচ্ছে। অপুর মা অর্চনা রাণী চক্রবর্তী বলেন, জন্মের পর থেকেই সে কথা বলতে পারেনা। হাটা চলা করা তো দূরের কথা নিজ হাতে খেতেও পারে না। তার কষ্ট দেখে আমার আর সহ্য হয় না। আমাদের নুন আনতে পান্তা ফুরায় সেখানে কিভাবে তার চিকিৎসা করাব।

অপুর বাবা গৌরা চক্রবর্তী বলেন, সব দিন তো আর কাজ পাই না। আর কাজ করে যে অর্থ পাই তা দিয়ে সংসার চালানো দায়। চিকিৎসা যে করাব সেই সাধ্য আমাদের নেই। সে যখন খুব ছোট ছিল তখন কিছু টাকা খরছ করে চিকিৎসা করিয়েছি কিন্তু কোনো কাজ হয়নি। বড় ডাক্তারের কাছে নিয়ে যেতে হলে অনেক টাকার প্রয়োজন। হৃদয়বান ব্যক্তিদের আর্থিক সহায়তা বা সরকারি-বেসসরকারি ভাবে যদি সহায়তা করা হয় তাহলে আমার অপু স্বাভাবিক ভাবে বেড়ে উঠবে। স্কুলে যেতে পারবে পড়া লেখা শিখতে পারবে।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয প্রধান (ব্রেইন ও স্পাইনাল সার্জন) ডা: মো. রাশিদুন নবী খান বলেন, সে প্রতিবন্ধী হয়ে জন্ম না নিলেও জন্মের পর থেকেই এই সমস্যাটি হয়েছে। তার হাত-পা কোনো কাজ করছে না। উন্নত চিকিৎসা করালে তার স্বাভাবিক হওয়ার সম্ভাবনা আছে। অপুর চিকিৎসায় তার বাবার মোবাইল ০১৭২৮-৬৭১০৮২ (বিকাশ) ও মায়ের নামে ইসলামী ব্যাংক গোয়ালাবাজর শাখার এই হিসাব নং- এ ২০৫০২২০০২০১০৭১৪০৫ আর্থিক সহায়তা প্রদানের জন্য অনুরোধ জানানো হয়েছে।

আরও সংবাদ
error: You are under arrest !!