শ্রীমঙ্গলে “শ্যামল ছায়া” দেয়ালিকার মোড়ক উন্মোচন

নিউজ ডেস্ক:
হাতে লেখা সাহিত্যের নন্দনপত্র। সাহিত্য-সচেতন তরুণ ও নবীনদের ভালোবাসার ফুলকি। আজকের অনলাইন যুগেও দেয়ালিকা প্রকাশের ধারা বন্ধ হয়নি। এখনো প্রকাশ হয় ভাষা ও সাহিত্য-সচেতন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে। বিশেষ সময় ও বিষয়কে কেন্দ্র করে। প্রতিবছরের ন্যায় এবারও মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শাহ মোস্তফা জে. আই. উচ্চ বিদ্যালয়ে বাৎসরিক দেয়ালিকা “শ্যামল ছায়া”র উন্মোচন করা হয়েছে।

বুধবার (২ অক্টোবর) সকাল ১০ টায় বিদ্যালয় প্রাঙ্গণে “শ্যামল ছায়া” দেয়ালিকার মোড়ক উন্মোচন করেন প্রিন্সিপাল আবু তাহের মো: শাহেদ গাজী।

উদ্বোধনী বক্তব্যে আবু তাহের শাহেদ গাজী বলেন,  দেয়াল পত্রিকা তৈরীর মধ্য দিয়ে শিশু-কিশোরদের জীবন গঠনের বিশাল প্রশিক্ষণ বা শিখন প্রক্রিয়া সম্পন্ন হয়। তাই শিশু-কিশোরদের সৃজনশীলতার পাশাপাশি তাদের মেধা ও মনন বিকাশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বেশি বেশি দেয়াল পত্রিকা প্রকাশ করা প্রয়োজন।

বিদ্যালয়ের শিক্ষক আব্দুল হালিম টিপুর নির্দেশনায় দেয়ালিকার প্রধান সম্পাদক ছিলেন ১০ম শ্রেণীর ছাত্র মাহমুদুল হাসান শান্ত। সহ সম্পাদক ছিলেন ১০ম শ্রেণীর শিক্ষার্থী তাহসিন আক্তার, মাহমুদুল হাসান রাশেদ, জোবায়ের আহমেদ, ৯ম শ্রেণীর শিক্ষার্থী আলিফ জাহান হিরা, ৮ম শ্রেণীর শিক্ষার্থী রাজিয়া সুলতানা, জিমিয়া ইসলাম, ৭ম শ্রেণীর শিক্ষার্থী জান্নাতুন নাইমা।

দেয়ালিকায় বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের লেখা কবিতা, ছড়া, কৌতুক ছোট গল্প স্থান পায়।

আরও সংবাদ