সিলেটের কাছে ঢাকার হার

সিলেটের কাছে ঢাকার হার

আগের ম্যাচে মাহমুদুল্ললাহ রিয়াদের দুর্দান্ত অলরাউন্ডিং পারফর্মমেন্স ছিল চোখে পড়ার মতো। তার অলরাউন্ড নৈপুণ্যে চট্টগ্রাম বিভাগের সঙ্গে ড্র করেছিল ঢাকা মেট্রোপলিশ। দ্বিতীয় রাউন্ডে বল হাতে কিছুই করতে পারেননি। তবে ব্যাট হাতে ছিলেন দুর্দান্ত।

 

এতো ভালোো করেও লাভের লাভ কিছুই হলো না। দুই ইনিংস মিলে ১৭৪ রান করেও দলকে জেতাতে পারলেন না জাতীয় দলের পরীক্ষিত এই ব্যাটসম্যান। উল্টো সিলেটের ইমতিয়াজ হোসেন তান্নার ব্যাটে মাহমুদউল্লাহর দল ঢাকা মেট্রোকে হেরে যেতে হলো ৮ উইকেটের বিশাল ব্যবধানে।

 

বগুড়ার শহীদ চান্দু ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় স্তরের এই ম্যাচে ইমতিয়াজ হোসেন তান্না প্রথম ইনিংসে কোনো রান করতে না পারলেও দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ২০১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তিনি একাই অপরাজিত ছিলেন ১১০ রানে। তিন নম্বরে নামা জাকির হোসেন আউট হয়েছিলেন ৭২ রান করে।

 

 

 

মূলতঃ জাকির হোসেনের ব্যাটেই প্রথম ইনিংসে লিড নিয়েছিল সিলেট বিভাগ। ঢাকার করা ২৪৬ রানের জবাবে সিলেট বিভাগ প্রথম ইনিংসে সংগ্রহ করে ৩১৯ রান। জাকির হাসান করেন ৭১ রান। এছাড়া জাকের আলি ৭১, তৌফিক খান ৬১ এবং অধিনায়ক অলক কাপালি করেন ৫৪ রান। আবু হায়দার রনি নেন ৫ উইকেট।

 

৭৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ঢাকা মেট্রো। মাহমুদউল্লাহর সেঞ্চুরির ওপর ভর করে ২৭৩ রান করে অলআউট হয় ঢাকা। ১১১ রান করেন মাহমুদউল্লাহ। ৪২ রান করেন শহিদুল ইসলাম। আবু জায়েদ রাহী ৪ উইকেট নেন।

 

 

 

চতুর্থ ইনিংসে সিলেটের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ২০১ রান। জবাব দিতে নেমে ইমতিয়াজ হোসেন তান্নার অপরাজিত ১১০ রান এবং জাকির হাসানের ৭২ রানের ওপর ভর করে ২ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সিলেট। ম্যাচ সেরার পুরস্কার ওঠে জাকির হাসানের হাতেই।

আরও সংবাদ
error: You are under arrest !!