জালিয়াতিতে ধরা পড়ে এমপি বুবলী বহিষ্কার

    বুবলীতামান্না নুসরাত বুবলী এমপি

বিএ পরীক্ষায় জালিয়াতির দায়ে নরসিংদীর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য (এমপি) তামান্না নুসরাত বুবলীর পরীক্ষা ও নিবন্ধন বাতিল করে বহিষ্কার করেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) কর্তৃপক্ষ। রবিবার (২০ অক্টোবর) সকালে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন বাউবির উপাচার্য অধ্যাপক এম এ মান্নান।

 

 

তামান্না নুসরাত বুবলী একাদশ জাতীয় নির্বাচনের জন্য নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামা অনুযায়ী এইচএসসি পাস। তবে নিজের শিক্ষাগত যোগ্যতা বাড়িয়ে নিতে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন।

 

 

ভিসি জানান, বুবলীর বিরুদ্ধে অভিযোগ তিনি পরপর আটটি পরীক্ষা অন্যের মাধ্যমে দিয়ে নিয়েছেন। শেষ দিনের পরীক্ষা দিতে গিয়ে হলে হাতেনাতে ধরা পড়েন একজন। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর প্রাথমিক তদন্ত শেষে এক মিটিংয়ে তাকে পরীক্ষা থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

 

 

এছাড়া বিষয়টি তদন্তে বাউবির পক্ষ থেকে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সামাজিক বিজ্ঞান বিভাগের ডিন অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলমকে প্রধান করে ওই কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন পরীক্ষা নিয়ন্ত্রক মো. আসাদুজ্জামান উকিল, স্টুডেন্ট সাপোর্ট সার্ভিসেস ডিভিশনের পরিচালক ড. আনিস রহমান ও ঢাকা আঞ্চলিক কেন্দ্রের পরিচালক আহমেদ সেলিম। প্রতিবেদন দেওয়ার জন্য কমিটিকে তিন দিন সময় দেওয়া হয়েছে।

 

 

বুবলী নরসিংদীর প্রয়াত পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী। ২০১১ সালের ১ নভেম্বর লোকমান হোসেন দলীয় কার্যালয়ে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন।

আরও সংবাদ