রাজনগরে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় মোকামবাজারের পাশে মুনিয়া নদীর পাড়ে ৫ গ্রামের মানুষ মানববন্ধন করেছে।রাজনগরের ফতেপুর ইউনিয়নের মুনিয়া নদীতে খনন কাজে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে ঐ মানববন্ধন করা হয়েেছ ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাবু রাখাল চন্দ্র দাশ, ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুর রকিব সুমন, মোকামবাজার সৈয়দ আ. বারী সুন্নিয়া দাখিল মাদ্রাসার সভাপতি আব্দুল হাকিম রাজ, খছরুজ্জামান সফিক, মনর মিয়া, মনাই মিয়াসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এর আগে মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবরে একটি স্বারকলিপি প্রদান করে এলাকাবাসী।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ১৬ ডিসেম্বর মুনিয়া নদীতে খনন কাজ শুরু করে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। শুরুতেই ঠিকাদারের লোকজন নদীর পাশে নির্মিত বাড়ি-ঘরের মালিকদের কাছ থেকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে অর্থ আদায় শুরু করে। নদীর পাড়ের গাছ উপড়ে দিতে আবার অনেকের বাড়ি নদী খননের কাজে ভেঙ্গে ফেলার হুমকি দিয়ে এসব অর্থ আদায় করে ঠিকাদারের লোকজন। যারা তাদের চাহিদা মতো অর্থ দিতে অনীহা দেখায় তাদের রেকর্ডীয় মালিকানাধীন জমিতে নির্মিত বাড়ি-ঘর, গাছ-পালা ভেঙ্গে ক্ষতি সাধিত করে।

মৌলভীবাজারের পাউবোর নির্বাহী প্রকৌশলী রণেন্দ্র শংকর চক্রবর্ত্তী বলেন, মুনিয়া নদীর খনন কাজ গত বছর সমাপ্ত হয়ে গেছে, চলতি বছর খরাদাই নদীতে খনন হচ্ছে মুনিয়া নদীতে না।রাজনগর উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী আক্তার বলেন, খরাদাই নদী খননের কথা বলে মুনিয়া নদী খনন করা কোনোভাবেই আইনসম্মত নয়। পাউবো থেকে ফাইল নিয়ে এসে বিষয়টা দেখতেছি।

আরও সংবাদ
error: You are under arrest !!