স্পেনে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত


দলীয় শিষ্টাচার এবং নীতি বহির্ভূত কর্মকান্ড পরিহার করে আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার হাতকে সুসংহত করার প্রত্যয় নিয়ে একসাথে দলীয় কার্যক্রম করার আহবান জানিয়েছেন কাতালোনিয়া আওয়ামী লীগের নবগঠিত আহ্বায়ক কমিটির প্রধান আহ্বায়ক নূরে জামাল খোকন।

আওয়ামী লীগ সভাপতি ও বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আয়োজিত সভায় তিনি এ আহবান করেন।
সোমবার (১৪ জুন) বার্সেলোনার স্থানীয় একটি হলে আয়োজিত সভায় কাতালোনিয়া আওয়ামী লীগের আহ্বায়ক নুরে জামাল খোকনের সভাপতিত্বে এবং সদস্য শিহাব মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগের সহ সভাপতি সাব্বির আহমেদ দুলাল, মহিলা সম্পাদিকা খাদিজা আক্তার মনিকা, কাতালোনিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবু তালেব আল মামুন লাবু, মির্জা সালাম, মো.নজরুল ইসলাম, সদস্য ইকবাল বকশী, রহমান সাহাব, আমিনুল ইসলাম বাবু, মাকসুদা শরিফ, রুবেল হোসেন, আওয়ামী লীগ নেতা সোবহান মিয়া, এলাইছ মিয়া সহ কাতালোনিয়া আওয়ামী লীগের অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা শেখ হাসিনার কারামুক্তি দিবস সম্পর্কে বক্তব্যে বলেন, সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ১৬ জুলাই সুধা সদনের বাসভবন থেকে গ্রেফতার হয়েছিলেন তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা। বন্দি থাকা অবস্থায় কারা অভ্যন্তরে শেখ হাসিনা অসুস্থ হয়ে পড়লে ওই সময় বিদেশে চিকিৎসার জন্য তাকে মুক্তি দেয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। আওয়ামী লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব ও অনড় দাবির মুখে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়। দীর্ঘ ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান।

অনুষ্ঠানে নেতৃবৃন্দ নবগঠিত কাতালোনিয়া আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির বিরধিতাকারীদের তীব্র সমালোনা করে বলেন, কাতালোনিয়ায় আওয়ামী রাজনীতি করতে হলে অবশ্যই ইউরোপ আওয়ামী লীগ তথা স্পেন আওয়ামী লীগকে মেনে রাজনীতি করতে হবে, বিকল্প চিন্তার কোন সুযোগ নেই।
টেলিকন্সফারেন্সে স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.রিজভী আলমও সকলকে দলীয় হাইকমান্ড মেনে রাজনীতি করার আহবান জানিয়ে বক্তব্য প্রদান করেন।
অনুষ্ঠানে প্রধান আহ্বায়কের লিখিত বক্তব্য পাঠ করেন আহ্বায়ক সদস্য ইকবাল বকশী।
পরে সভায় উপস্থিত নেতাকর্মীর জন্য নৈশভোজেরও আয়োজন করা হয়।

এশিয়াবিডি/কামরান/মুবিন
আরও সংবাদ
English »