সিলেটে পেঁয়াজের আড়তে অ্যাকশনে প্রশাসন, দুই লক্ষাধিক টাকা জরিমানা

 

হঠাৎ করে দেশে পেঁয়াজের মূল্যবৃদ্ধি করা হয়েছে। এক শ্রেণির অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে পেঁয়াজ গুদামজাত করে মূলব্যদ্ধি করেছে।  সিলেটেও পেঁয়াজের মূল্য কিছুটা বেড়েছে। তবে প্রশাসন পেঁয়াজের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে কঠোর অবস্থানে আছে।

জানা গেছে, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য যাতে না বাড়ানো হয়, সেজন্য বাজার মনিটরিং কার্যক্রম শুরু করেছে জেলা প্রশাসনের কয়েকটি টিম। এ টিমের অভিযানে গেল দু’দিনে প্রায় এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

বৃহস্পতিবার নগরীর আম্বরখানা ও সুবিদবাজারে অভিযান চালায় জেলা প্রশাসনের টিম। অভিযানে পেঁয়াজসহ বিভিন্ন পণ্যের মূল্য তালিকা না থাকায় রিফাত অ্যান্ড কোংকে ৩০ হাজার টাকা, ইকরাম ব্রাদার্সকে ৫ হাজার টাকা, রানী ডিপার্টমেন্টার স্টোরকে ৫ হাজার টাকা, সোনালী স্টোরকে ৫ হাজার টাকা, মোহন স্টোরকে ৬ হাজার টাকাসহ ৮টি প্রতিষ্ঠানকে ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে গত বুধবার নগরীর কালীঘাটে অভিযানে যায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে মেসার্স জেরিন ব্রাদার্সকে ৮ হাজার টাকা, মেসার্স রাইয়ান ব্রাদার্সকে ৬ হাজার টাকা, মেসার্স ছালেহ ব্রাদার্সকে ৮ হাজার টাকা, মেসার্স রঞ্জিত বানিজ্যালয়কে ৭ হাজার টাকা, মেসার্স শাহপরান (র.) বাণিজ্যালয়কে ৬ হাজার টাকাসহসহ ৭টি প্রতিষ্ঠানকে মোট ৫০ হাজার জরিমানা করা হয়। সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান জানিয়েছেন, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আরও সংবাদ