কে হবে এডুকেয়ারের সেরা প্রতিভা

জুড়ী উপজেলায় এডুকেয়ার ফাউন্ডেশন এর আয়োজনে শুরু হয়েছে এডুকেয়ার সেরা প্রতিভা-২০২০।

গত ২১ তারিখ থেকে রেজিষ্টেশন কার্যক্রম শুরু হয়েছে। চলবে ২৭শে জানুয়ারি পর্যন্ত। প্রতিযোগিতায় জুড়ী উপজেলার সকল একাদশ/দ্বাদশ/সমমান শ্রেণীর শিক্ষার্থীর অংশগ্রহন করবে।

জানা যায়, আবেদনকারী শিক্ষার্থীদের তারিখ, স্থান ও সময় মোবাইল ফোনে এসএমসের মাধ্যমে জানানো হবে। প্রথমে “এমসিকিউ” মাধ্যমে ৫০ মার্কস এর প্রিমিয়ার রাউন্ড অনুষ্ঠিত হবে। পরে আবার “এমসিকিউ” মাধ্যমে ৮০ মার্কস এর কোয়ালিফাইং রাউন্ড অনুষ্ঠিত হবে, যাতে সময় থাকবে ১ ঘন্টা। সবশেষে গ্র্যান্ড ফিনালে থাকবে ১০০ মার্ক এর পরীক্ষায় দেড় ঘন্টা সময়। সকল রাউন্ডে সিলেবাস থাকছে- বাংলা, ইংরেজি, গনিত, তথ্য প্রযুক্তি ও সাধারণ জ্ঞান। রেজিস্ট্রেশনের স্থান: স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠান, অথবা স্টুডেন্টস লাইব্রেরী (কলেজ রোড, জুড়ী), হেক্সাস শাখা ( স্টেশন রোড,জুড়ী)।

বিশ টাকা রেজিস্ট্রেশন ফি’তে অংশগ্রহন করে ১ম পুরষ্কার থাকছে- ১টি কম্পিউটার, নগদ অর্থ, বই, ক্রেস্ট ও সনদপত্র। ২য় পুরষ্কার থাকছে- ১টি ট্যাবলেট পিসি, নগদ অর্থ, বই, ক্রেস্ট ও সনদপত্র। ৩য় পুরষ্কার থাকছে-১টি ট্যাবলেট পিসি, নগদ অর্থ, বই, ক্রেস্ট ও সনদপত্র। অন্যদিকে পাশের হারের ভিত্তিতে সেরা প্রতিষ্ঠান নির্বাচিত করা হবে।

এডুকেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আশরাফুজ্জামান রিশাদ বলেন, জুড়ী উপজেলা বিভিন্ন দিক থেকে এগিয়ে থাকলেও শিক্ষা ও প্রতিযোগিতার দিক থেকে এখনো অনেক পিছিয়ে রয়েছে। স্থানীয় পর্যায় থেকে জাতীয় পর্যায় বিভিন্ন প্রতিযোগীতার আয়োজন হয়, সেখানে জুড়ী থেকে অংশ নিয়েছেন এমন সংখ্যা খুব কম। কারণ আমাদের জুড়ীতে এই চর্চা নেই, তাছাড়া শিক্ষার্থীরা জানেনা কেমন হয় সেই প্রতিযোগিতা। সেই দৃষ্টিকোণ থেকে আমরা এডুকেয়ার ফাউন্ডেশন কর্তৃক এডুকেয়ার সেরা প্রতিভা-২০২০ইং আয়োজন করেছি। যার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে মেধার বিকাশ ঘটবে পাশাপাশি স্থানীয় এবং জাতীয় পর্যায় বিভিন্ন শিক্ষামূলক প্রতিযোগিতায় অংশ নেয়ার সাহস পাবে বলে আমরা মনে করি। আমাদের এই মহৎ আয়োজনে জুড়ীর সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতা কামনা করি।

এশিয়াবিডি/ডেস্ক/সাইফ

আরও সংবাদ