জুড়ীতে তরুণদের উদ্যোগে লকডাউন হচ্ছে গ্রামের পর গ্রাম

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় ইতিমধ্যে হাসনাবাদ, বাহাদুরপুর, হামিদপুর,বড়ধামাই, উত্তর জাঙ্গিরাই, পশ্চিম ভূগতেরাসহ আরও কয়েকটি গ্রাম লকডাউন সম্ভব হয়েছে তরুণ স্বেচ্ছাসেবকদের উদ্যোগে।

মৌলভীবাজারের জুড়ী উপজেলার বৃহত্তম তিনটি গ্রাম ( হাসনাবাদ,বাহাদুরপুর ও হামিদপুর) আজ দুপুর ১২ টার দিকে লকডাউন করা হয়েছে। এতে যেসকল যুবকরা উদ্যোগ নিয়েছেন তারা হলেন জুয়েল আহমদ, রফিকুল ইসলাম সুমন, আবুল হাশিম, টিপু খান, ফখরুল ইসলাম, জাবেদ আহমদ প্রমুখ।

পশ্চিম ভোগতেরা করোনা ভাইরাসের কারণে ইতোমধ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ সংকটে ভোগতেরা মডেল ক্লাব এর পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি ও গ্রহণ করা হয়েছে। ক্লাবের সকল সদস্যদের সর্তকতার সাথে স্বেচ্ছাসেবকের ভূমিকা ও সতর্কতার সহিত কর্মসূচি পালন করার জন্য আহ্বান জানানো হয়েছে। উল্লেখ্য যে, এই ক্লাবের সকল সদস্য হলেন যুবক-তরুণ।

গতকাল থেকে নয়াবাজার এলাকার বৃহত্তর গ্রাম বড়ধামাই লকডাউন করা হয়েছে যুবকদের উদ্যোগে যারা হলেন, আরাফাত জামান,সামাদ আহমদ,জাবেদ আহমদ,শাহ মোয়াজ্জেম, রুবেল,জাকারিয়া মাহমুদ,আনোয়ার হোসেন, রাজিবুর রহমান, হাবিবুর রহমান বাবুল, সালাহ উদ্দিন, সুলতান খাঁন, নাহিদ, সামী, সায়েম প্রমূখ।

“শেড অব হাসনাবাদ” এর চেয়ারম্যান রফিকুল ইসলাম সুমন বলেন,বিশ্বের এই মহামারীতে সমগ্র বিশ্ব যখন সতর্কতা অবলম্বন করছে ঠিক সেই মূহুর্তে জুড়ী উপজেলার ৫নং জায়ফরনগর ইউনিয়নের ৩টি গ্রাম লক ডাউনের জন্য এগিয়ে আসেন বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। এলাকাবাসীর সর্বোচ্চ সচেতন থাকার জন্য এমন উদ্যোগ করা হয়।বহিরাগত মানুষের প্রবেশ সাময়িকভাবে বন্ধ এবং বিশেষ জরুরী প্রয়োজন ছাড়া এলাকার কেউ অযথা বাহিরে ঘুরাঘুরি করতে পারবেনা। এলাকার যুবকরা মিলে চেষ্টা করে যাচ্ছে এবং প্রধান প্রবেশ পথে লক করা হয়েছে। প্ল্যা কার্ডে কয়েকজনের নাম্বার দেয়া হয়েছে যাতে করে বিশেষ প্রয়োজনে যোগাযোগ করা যেতে পারে।আসুন আমরা নিরাপদে থাকি এবং অন্যকে নিরাপদ রাখি।

এশিয়াবিডি/মারুফ/কামরান

আরও সংবাদ