দেশে করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ৫৬৪

করোনা লগো, বাংলাদেশ- এশিয়াবিডি

করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ১৬৮ জনে দাঁড়িয়েছে।

এছাড়া একই সময়ে নতুন করে আরও ৫৬৪ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। ফলে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৬৬৭ জনে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ‌্য জানান স্বাস্থ‌্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ‌্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১০ জন এবং এ পর্যন্ত মোট ১৬০ জন সুস্থ হলো। মৃতদের ৩ জন পুরুষ, ২ জন নারী। তাদের মধ্যে ৬০ বছরের উপরে ২ জন। ৪০ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন। এসময় তিনি একজন সিনিয়র সাংবাদিক এবং পুলিশ সদস্যের মৃত্যুতে বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ১৩৮ জনকে। বর্তমানে আইসোলেশনের রয়েছে ১ হাজার ৪২০ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৫ হাজার ৬২৬। গত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৯৬৫ জনের। নমুনা সংগ্রহ বেড়েছে ১৯.৫৪ শতাংশ এবং পরীক্ষা গতকালের চেয়ে দশমিক ০৬ শতাংশ কম।

তিনি বলেন, আমরা পরীক্ষার পরিধি বাড়িয়েছি। ২৯টি ল্যাব থেকে রিপোর্ট পেয়েছি। নতুন করে কুমিল্লা মেডিকেল কলেজ, এভারকেয়ার হাসপাতাল লিমিটেড (সাবেক অ্যাপোলো) ও সেন্ট্রাল পুলিশ হাসপাতালের ফলাফল যুক্ত হয়েছে। বেসরকারি হাসপাতালগুলো আমাদের নীতিমালা মেনে আবেদন করলে আমরা তা শর্ত সাপেক্ষে অনুমোদন দেবো।

এশিয়াবিডি/ডেস্ক/সাইফ

আরও সংবাদ