ভার্চুয়াল কোর্টে প্রথম জামিন আবেদন দৈনিক সংগ্রাম সম্পাদকের

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় কারাগারে থাকা দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদের জামিন চেয়ে আবেদন করা হয়েছে।

সোমবার (১১ মে) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে আবুল আসাদের পক্ষে অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির এ আবেদন করেন।

আইনজীবী শিশির মনির রাইজিংবিডিকে বলেন, ‘ভার্চুয়াল আদালতে প্রথম আবেদনকারী হিসেবে আবুল আসাদের জামিন আবেদন দায়ের করলাম। সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এ আবেদনের পক্ষে ভিডিও কনফারেন্সে শুনানি করবেন।’

সংশ্লিষ্ট কোর্ট সূত্রে জানা যায়, গতকাল ভার্চুয়াল বেঞ্চ গঠনের পর এটাই প্রথম জামিন আবেদন। এছাড়া, আরো দুটি জামিন আবেদন জমা পড়েছে। একটি আইনজীবী দেওয়ান মো. আবু ওবায়েদ হোসেন করেছেন। আরেকটি করেছেন মো.শাহীন মিয়া নামের একজন আইনজীবী।

গত বছরের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে ১৯৭১ সালের মানবতাবিরোধী অপরাধের দায়ে শাস্তিপ্রাপ্ত কাদের মোল্লাকে শহীদ হিসেবে উল্লেখ করা হয়। এ ঘটনায় ঢাকা সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ডের মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল সংগ্রাম পত্রিকার সম্পাদকসহ সাত-আটজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

এশিয়াবিডি/ডেস্ক/সাইফ

আরও সংবাদ