আগুনে প্রাণ গেলো ৫ রোগীর, কারণ খুঁজতে তদন্ত কমিটি

রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। তদন্তে আগুনের কারণ, হাসপাতালের অগ্নিনিরাপত্তা ব্যবস্থা, দায়বদ্ধতা ও ব্যর্থতা (যদি থাকে) তুলে ধরা হবে। বুধবার রাতে এ কমিটি গঠন করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

কমিটির সদস্যদের বিষয়ে বিস্তারিত না জানা গেলেও এতে বারিধারা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসারসহ ঘটনাস্থলে আগুন নির্বাপণে কাজ করা সদস্যরা রয়েছেন বলে জানা গেছে।

এর আগে বুধবার রাত ৯টা ৩০ মিনিটের দিকে হাসপাতাল সংলগ্ন তবে মূল ভবনের বাইরের কোভিড আইসোলেশন ইউনিটে আগুন লাগে। আইসোলেশন ইউনিটে থাকা পাঁচজনের সবাই মারা গেছেন।

অগ্নিকাণ্ডে নিহতরা হলেন মোহাম্মদ মাহবুব (৫০), মনির হোসেন (৭৫), ভেরন অ্যান্থনি পল (৭৪), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৫০)।

তাদের মধ্যে প্রথম তিনজন করোনা আক্রান্ত ছিলেন। বাকি দুজনের নমুনা পরীক্ষা হয়েছে, তারা রিপোর্টের অপেক্ষায় ছিলেন। তারা সবাই প্রফেসর ড. মো. ওমর ফারুকের তত্ত্বাবধানে করোনা ইউনিটে ভর্তি ছিলেন।

এশিয়াবিডি/ডেস্ক/সাইফ

আরও সংবাদ