৪০ দিন একাধারে নামাজ আদায় করলে বাইসাইকেল পুরষ্কার


মৌলভীবাজারের বড়লেখায় ৪০ দিন একাধারে ৫ ওয়াক্ত নামাজ তাকবীরে উলার সাথে আদায় করলে মিলবে বাইসাইকেল পুরষ্কার। ব্যতিক্রমী এই আয়োজন করেছে বড়লেখা উপজেলার সুড়িকান্দি গ্রামের সামাজিক সংগঠন এস. সি ফ্রেন্ডস সোসাইটি। এই আয়োজনে উক্ত গ্রামের শিশু কিশোরসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মনে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

বুধবার (৭ অক্টোবর) বেলা ২ ঘটিকার সময় সুড়িকান্দি চুলুপাড়া কেন্দ্রীয় মসজিদে উক্ত আয়োজনের শুভ উদ্বোধন করা হয়। বৃহস্পতিবার (৮ অক্টোবর) ফজর এর নামাজের মাধ্যেমে উক্ত আয়োজনের কার্যক্ষম শুরু হবে।

এই কার্যক্রমের লক্ষ্য ছিলো- শিশু কিশোর যাতে মসজিদে যেতে অভ্যস্ত হয়, নামাজের গুরুত্ব সম্পর্কে জানতে পারে এবং একত্ববাদ ও সমাজে পারস্পরিক ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠা করতে পারে।

আয়োজিত প্রথম প্রতিযোগিতায় ১৮৩ জন শিশু-কিশোর নিবন্ধিত হয়। তাদের মধ্যে টানা ৪০ দিন তাকবিরে উলার সঙ্গে জামাতে নামাজ আদায়ে সক্ষম হলে তারা সাইকেল উপহার লাভ করবে আর নিবন্ধিতদের মধ্যে যারা নিয়মিত ৪০ দিন জামাতে নামাজ আদায় করবে, তাদের বিভিন্ন শিক্ষা উপকরণ উপহার দেওয়া হয়।

উদ্বোধনী অনুষ্টানে উপস্থিত ছিলেন সুড়িকান্দি গ্রামের মুরব্বি হাজী মুছব্বির আলী, ২ নং দাসের বাজার ইউপির সাবেক চেয়ারম্যান মাতাব উদ্দিন মাতাই, সুড়িকান্দি কওমি মাদ্রাসার মুহতামিম মাওলানা ওলীউর রহমান এস সি ফ্রেন্ডস সোসাইটির চেয়ারম্যান হাফিজুর রহমান ফাহিম, ভাইস প্রেসিডেন্ট সুলতান আহমদ, সভাপতি তাহসিন হাসান, সেক্রেটারি সাইফুল ইসলাম ,সিনিয়র সহ-সভাপতি মারুফ আহমেদ, লুৎফুর রহমান,আব্দুল কাদির, কামরান আহমেদ, সাংগঠনিক সম্পাদক মুজিবুল হক,সহ সেক্রেটারি আদনান আহমেদ মিজান সহ ক্লাবের সকল সদস্য ও এলাকার প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এশিয়াবিডি/ডেস্ক/কেকে
আরও সংবাদ