ফের রাজনগরে স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান

মৌলভীবাজারের রাজনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান খাঁন দৈনন্দিন দাপ্তরিক কার্যক্রমের অংশ হিসেবে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবারো পরিদর্শন করেন। তিনি গত বুধবারেও স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাদের ইচ্ছামাফিক কর্মস্থলে আসা যাওয়া ও চিকিৎসা না পাওয়ার নিউজ দেখে তৎক্ষনাৎ স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন।

সোমবার (২ আগষ্ট) দুপুরে উপজেলা চেয়ারম্যান স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে উপস্থিত ছিলেন রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. বর্ণালী দাশ।

এসময় গত রবিবার অগ্রনী ব্যাংক লিমিটেড এর এম. ডি ও সিইও শামস-উল-ইসলামের উদ্যোগ এবং আবুল খয়ের গ্রুপের সহযোগিতায় রাজনগর উপজেলায় করোনা আক্রান্ত রোগীদের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে ৭.৫ ক্যাপাসিটি সম্পন্ন ৩০টি অক্সিজেন সিলিন্ডার রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রদানের জন্য রাজনগর উপজেলা পরিষদ ও রাজনগরবাসীর পক্ষ হতে শামস-উল-ইসলামকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবান জানান উপজেলা চেয়ারম্যান।

এছাড়া তিনি আরোও জানান, তিনি ব্যক্তিগতভাবে রাজনগর সংসদীয় আসন পুনঃবহাল পরিষদ ইউ.কে এর সাথে আলোচনা করে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরোও ১৫ থেকে ২০টি অক্সিজেন সিলিন্ডিার সরবরাহের অনুরোধ জানালে রাজনগর সংসদীয় আসন পুনঃবহাল পরিষদ ইউ. কে কর্তৃপক্ষ জরুরীভিত্তিতে উল্লেখিত পরিমান অক্সিজেন সিলিন্ডার সরবরাহের নিশ্চয়তা প্রদানের বিষয়টি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মহোদয়কে অবহিত করেন এবং উল্লেখিত পরিমাণ অক্সিজেন সিলিন্ডার আসলে আমাদের রাজনগরে অক্সিজেন সিলিন্ডার সমস্যা থাকবে না মর্মে আশাবাদ ব্যাক্ত করেন।

তিনি আরো জানান যে, গত অর্থ বছরে (২০২০-২১) জাইকা প্রকল্পের আওতায় রাজনগর উপজেলা পরিষদে প্রাপ্ত বরাদ্দ হতে ১০ লক্ষ টাকা ব্যয়ে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে আধুনিকিকরণের লক্ষ্যে ৪টি এয়ার কন্ডিশন (২টন), ৩টি ফ্লো-স্প্লিটার, ০৩টি অক্সিজেন কনসেনট্রেটর ১০লি/মি উইথ নেবুলাইজার, ১টি আইপিএস (৪৫০০ ওয়ার্ড), ৫টি ডিজিটাল ব্লাড প্রেসার মনিটর, ৫টি ইফ্রারেড থার্মাল স্কেনার, ৩টি পোর্টেবল সাকশন মেশিন, ৪টি নেবুলাইজার, ৩টি ডিজিটাল ওয়েট মেশিন, ৫টি ফিঙ্গারটিপ পালস অক্সিমেটর ক্রয়ের প্রকল্প সংশ্লিষ্ট মন্ত্রনালয় হতে অনুমোদিত হওয়ায় তা বাস্তবায়নের জন্য টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে মর্মে উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা জানান।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান খান বলেন, উল্লেখিত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সরবরাহ হলে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগত রোগীরা আরোও বেশি উন্নত চিকিৎসা সেবা পাবে । উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার, নার্স ও কর্মকর্তা / কর্মচারী এবং উপজেলাবাসী যারা ইতোমধ্যে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন তাদের আশু রোগ মুক্তি কামনা করছি।

 

এশিয়াবিডি/ডেস্ক/কামরান

আরও সংবাদ