রাজনগরে কোভিড-১৯ সেম্পুল কালেকশনের সেড উদ্বোধ


মৌলভীবাজারের রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ এর সেম্পুল কালেকশন সেডের উদ্বোধন করা হয়েছে। গত ২৩ আগস্ট সোমবার সকাল ১১টায় মৌলভীবাজার-৩ অসনের সংসদ সদস্য নেছার আহমদ এ সেডের উদ্বোধন করেন।
রাজনগর উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্রে জানাযায়, কোভিড-১৯ ভাইরাস সংক্রমনের শুরু থেকে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ছোট ছোট কক্ষে কোভিড আক্রান্তদের সেম্পুল কালেকশন পাশাপাশি ভ্যাকসিন কার্যক্রম পরিচালনা করতে গিয়ে এসব কার্যক্রমে নিয়োজিত ডাক্তার, নার্স সহ স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বশীলরা ধারাবাহিক ভাবে আক্রান্ত হচ্ছেন। এছারাও সেবা গ্রহিতাদের মাঝে স্বাস্থ্যবিধি মানতে সমস্যা হচ্ছে। এসব বিষয় বিবেচনা করে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ বর্ণালী দাশ বিগত জুলাই মাসে উপজেলা কোভিড প্রতিরোধ কমিটির মাসিক সভায় উপজেলা নির্বাহী অফিসার বরাবর সম্ভাব্য কোভিড রোগীদের সেম্পুল কালেকশনের জন্য আলাদা একটি সেড নির্মাণ করে দেয়ার আবেদন করেন। আবেদনটি জনগুরুত্বপূর্ণ হওয়ায় উপজেলা নির্বহিী অফিসার স্থানীয় সংসদ সদস্য নেছার আহমদকে বিষয়টি অবগত করলে সংসদ সদস্য তাৎক্ষনিক উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও) ওমর ফারুককে টি.আর বরাদ্ধ থেকে ওই সেড নির্মাণের ব্যবস্থা করতে নির্দেশ দেন।

সংসদ সদস্যের নির্দেশে পরবর্তীতে বিশেষ ব্যবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উত্তর-পশ্চিম প্রান্তে দেড় লক্ষ টাকা ব্যয়ে দ্রুত এ সেড নির্মাণ করা হয়। গত ২৩ আগস্ট সকাল ১১ টায় সংসদ সদস্য নেছার আহমদ নবনির্মিত কোভিড সেম্পুল কালেকশন সেডের উদ্বোধন করেন। পরে তিনি কোভিড রোগীদের খোজখবর নেন এবং হাসপাতালে নিয়োজিত ডাক্তার ও কর্মচারীদের সাথে মতবিনিময় করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহজাহান খান, উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ বর্ণালী দাশ, রাজনগর থানার অফিার ইনচার্জ (ওসি) মোঃ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মনসুরনগর ইউপি চেয়ারম্যান মিলন বখত, রাজনগর সদর ইউপি চেয়ারম্যান দেঃ খয়রুল মজিদ ছালেক, উপজেলা যুবলীগ সভাপতি ময়নুল ইসলাম খান, রাজনগর প্রেসক্লাবের সভাপতি আউয়াল কালাম বেগ, জেলা যুবলীগ সদস্য সামছুদ্দোহা রোকন, হাসপাতালের ডাক্তার-নার্স প্রমুখ।

এশিয়াবিডি/ডেস্ক

আরও সংবাদ