ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উস্কানির অভিযোগে এক যুবক গ্রেফতার

মৌলভীবাজারের রাজনগরে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উস্কানির অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে রাজনগর থানার পুলিশ। তার বিরুদ্ধে রাজনগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

বৃহস্পতিবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাটানো হয়েছে বলে জানা গেছে।

আটক যুবকের নাম জাহিদ হাসান (২১)। সে উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের মিয়ারকান্দি গ্রামের কুটি মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রোমান আহমদ নোমান নামের এক প্রবাসী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লেখক মোহাম্মদ ওয়াজেদ আলীর লেখা “মানুষ মোহাম্মদ (স.)” প্রবন্ধের ছবি তুলে ফেইসবুকে ভুল ব্যাখ্যা দিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উস্কানিমূলক পোস্ট করে। একই উদ্দেশ্যে রোমান আহমদ নোমানের ওই ফেইসবুক পোস্ট রাজনগর উপজেলার মিয়ারকান্দি গ্রামের কুটি মিয়ার ছেলে জাহিদ হাসান (২১) তার নিজের ফেইসবুক আইডি (Prince Jahid) থেকে শেয়ার করে। বিষয়টি রাজনগর থানা পুলিশের নজরে এলে ১৩ এপ্রিল বুধবার ভোরে জাহিদ আসানকে আটক করা হয়। পরে তার মোবাইল ফোন থেকে বিভিন্ন আলামত জব্দ করা হয়। এসময় সে পুলিশের কাছে স্বীকারুক্তি মূলক জবানবন্দী দেয় বলে পুলিশ জানায়। এ ঘটনায় রাজনগর থানার উপপরিদর্শক (এসআই) সোলেমান আহমদ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। বৃহস্পতিবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, জাহিদ হাসান নামের ওই ছেলে নিজের ফেইসবুক আইডি থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উস্কানিমূলক পোস্ট শেয়ার করে। বিষয়টি আমরা অবগত হয়ে তদন্ত করে ঘটনার সত্যতা পাই। এঘটনায় তার বিরোদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

এশিয়াবিডি/ডেস্ক/শেম

আরও সংবাদ