শিক্ষার্থীকে ব্লেড দিয়ে জখম: সড়ক অবরোধ ও বিক্ষোভ!

মৌলভীবাজারে পলিটেকনিক শিক্ষার্থীকে ব্লেড দিয়ে জখম করেছে সিএনজি চালক!

মৌলভীবাজারে শিক্ষার্থীকে ব্লেড দিয়ে জখম করার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ।
মৌলভীবাজারে শিক্ষার্থীকে ব্লেড দিয়ে জখম করার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ।

সিএনজি চালিত অটোরিক্সা চালককে অতিরিক্ত ভাড়া না দেয়ায় মৌলভীবাজার পলিটেকনিকের মেধাবী শিক্ষার্থী সৌরভ দেব (১৭) কে ব্লেড দিয়ে জখম করেছে সিএনজি চালক ও দুর্বৃত্তরা। হামলাকারী চালকের সর্বোচ্চ শাস্তি সহ ৪ দফা দাবী নিয়ে শনিবার সকালে থেকে ২ ঘন্টা মৌলভীবাজার-সমশেরনগর সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এর আগে শিক্ষার্থীরা পুরো ক্যাম্পাসে বিভিন্ন স্লোগান দেয় এবং এই ঘটনার সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

শুক্রবার রাত ৮টায় সদর উপজেলার শিমুলতলা বাজারে এই ঘটনা ঘটে। শুক্রবার মধ্যরাতে হামকারী ব্লেড সাজুকে আটক করে মৌলভীবাজার সদর থানায় সোপর্দ করেন স্থানীয় ইউপি সদস্য হুমায়ুন কবির শাওন।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যার পর মৌলভীবাজার চৌমুহনী থেকে শিমুলতলা যাওয়ার পথে সৌরভ সিএনজি চালক সাজু ও দুর্বৃত্তদের হামলার স্বীকার হয়। এসময় সৌরভের কাছে সিএনজি চালক অতিরিক্ত ভাড়া দাবি করে এবং সৌরভ তা দিতে অপারকতা প্রকাশ করে। এক পর্যায়ে সিএনজি চালক ও তার সহযোগীরা বেøড দিয়ে ৮ টা স্টেপ মারে। এতে সৌরভ গুরুত্বর আহত হয়। পরে স্থানীয়রা থাকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করেন। তার শরীরে প্রায় ১’শ টা সেলাই লেগেছে বলে তার সহপাঠিরা জানায়।

কলেজ সূত্রে জানা যায়, ভুক্তভোগী সৌরভ দেব মৌলভীবাজার পলিটেকনিক ইন্সটিটিউট এর প্রথম পর্বের ফুড টেকনোলজি বিভাগের ছাত্র। সে শিমুলতলা এলাকায় চেয়ারম্যান বাড়ি ছাত্রাবাসে থাকে।

পরে পুলিশ, স্থানীয় জনপ্রতিনিধি ও কলেজ প্রশাসন শিক্ষার্থীদের দাবিগুলোর সাথে একমত পোষণ করে তা বাস্তাবায়নের জন্য তাদের কাছ থেকে নির্দিষ্ট সময় নেন। এসময় শিক্ষার্থীরা বলেন, নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের দাবী আদায় না হলে আরো কঠোর আন্দোলনে নামবেন বলে হুশিয়ারি দিয়েছেন।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, হামলাকারী সাজু কে এলাকার সবাই ‘ব্লেড সাজু’ নামে পরিচিত। তার মুখের ভেতর সবসময় ব্লেড থাকে। তার নৈরাজ্যের কারণে অনেকেই অতিষ্ঠ। শিক্ষার্থীর উপর হামলার ঘটনায় আসামীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছেন এলাকাবাসী।

এঘটনার সত্যতা প্রকাশ করে স্থানীয় ইউপি সদস্য হুমায়ুন কবির শাওন বলেন, ‘পরিস্থিতি ভয়াবহ হওয়ার আগেই রাত ২টার সময় আমি নিজে আসামীকে ধরে পুলিশে সোপর্দ করেছি। শিক্ষার্থীদের দাবিগুলোর সাথে আমরা একমত। আমরা এবিষয়ে আলোচনায় বসে সিদ্ধান্ত নেব।’

এবিষয়ে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ইয়াছিনুল হক বলেন, সৌরভের পরিবার বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। সাজু নামের একজন আসামীকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতার করার জন্য আমাদের অভিযান অব্যাহত আছে।

এশিয়াবিডি/ডেস্ক/কামরান
আরও সংবাদ