রাজধানীতে সাংবাদিকদের উপর হামলার নিন্দা জানিয়েছে সিএমএফ!

জাতীয় প্রেসক্লাবের সামনে দৈনিক ইত্তেফাক পত্রিকার মাল্টিমিডিয়া রিপোর্টার হাসিব প্রান্থ ও মানবজমিনের মাল্টিমিডিয়া রিপোর্টার আব্দুল্লা আল মারুফ’র উপর পেশাগত দায়িত্ব পালনের সময় সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ক্যাম্পেইন ফর মিডিয়া ফ্রিডম (সিএমএফ)।

রবিবার (৪ ডিসেম্বর) সিএমএফ-এর দপ্তর সম্পাদক কামরান আহমদ স্বাক্ষরিত প্যাডে সভাপতি হোসাইন আহমদ ও সাধারণ সম্পাদক মো. ফরহাদ হোসেন এক যৌথ বিবৃতিতে অপরাধী সন্ত্রাসীদের চিহ্নিত করে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়ারও দাবি জানান।

বিবৃতিতে বলেন, জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের উপর এমন ন্যাক্কারজনক হামলার ঘটনায় দেশের গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তাহীনতার চিত্র ফুটিয়ে তুলেছে। এই ঘটনায় জড়িত সন্ত্রাসীদের শাস্তির দাবিতে দেশের সাংবাদিক সমাজ, সচেতন মহল ও দেশপ্রেমিক নাগরিককে সোচ্চার হওয়ার আহ্বান জানান তারা।

নেতৃবৃন্দরা আরো বলেন, বিশ্বব্যাপী যখন গণমাধ্যমকে স্বাধীনভাবে কাজ করতে দেয়ার কথা বলা হচ্ছে তখন এ ধরণের হামলা করে গণমাধ্যমক কর্মী তথা গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চাইছে সন্ত্রাসীরা। যা স্বাধীন সাংবাদিকতা ও গণমাধ্যমের জন্য হুমকি। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা, দুর্নীতিবাজদের মুখোশ উন্মোচনের মাধ্যমে গণমানুষের পক্ষে সাংবাদিকরা কাজ করছেন। অথচ একটি মহল এই হামলার মাধ্যমে জনগণের পক্ষের কলমকে থামিয়ে দিতে মরিয়া হয়ে উঠেছে। যা স্বাধীন সাংবাদিকতার জন্য অশনি সংকেত।

আরও সংবাদ