ফ্রান্সে যে সুবিধা দিবে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট

ফ্রান্সে মৌলভীবাজারের জুড়ী উপজেলার মানুষের সম্মানজনক অবস্থান এবং জুড়ীর আর্থসামাজিক উন্নয়নে কার্যকর ভূমিকা রাখতে জনকল্যাণ মূলক সামাজিক সংগঠন (জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট, ফ্রান্স) গঠন করা হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সন্ধায় Quatre Chemins র ধানসিঁড়ি রেস্টুরেন্টে মিজানুর রহমানের এর সভাপতিত্বে, জুবায়ের-ইমনের যৌথ সঞ্চালনায় “জুড়ী থেকে ফ্রান্সে, জুড়ীবাসী একসাথে” এই স্লোগানে জুড়ী উপজেলার ৬ টি ইউনিয়নের ফ্রান্স প্রবাসীদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন তারেকুল ইসলাম। বক্তব্য দেন বেলাল আহমদ, আব্দুশ শুকুর, ডাঃ আব্দুল হান্নান, আশরাফ হোসেন, রাসেল, খসরুল, ইমরুল, পাবেল, জাবেদ, মাজহারুল।

এ-সময় সর্বসম্মতিক্রমে জায়ফরনগর ইউনিয়নের জুবায়ের হাসান কে আহবায়ক করে ১৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

বক্তব্যে তারা বলেন, জুড়ী উপজেলা থেকে ফ্রান্সে নতুন কোন প্রবাসীর এসে আর্তিক সংকট বা যোগাযোগের কোন মাধ্যম না থাকলে প্রবাসীদের এ সংগটনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে। নতুন প্রবাসীদের থাকা-খাওয়া, ফাইল প্রসেসিং করা, কাজের ব্যবস্থা করা, প্রবাসে কেউ মারা গেলে দেশে সংঘটনের খরচে মৃত দেহ প্রেরণ এবং জুড়ীর আর্থসামাজিক উন্নয়নেও কার্যকর ভূমিকা রাখবে এই জনকল্যানমূলক সংগঠনটি।

নতুন করে যারা অভিবাসনের জন্য ফ্রান্সে যাবেন এবং জুড়ীর যারা ফ্রান্সের বিভিন্ন শহরে কর্মরত আছেন সবাইকে এই সংঘটনের সাথে একাত্ম হওয়ার অনুরোধ জানান তারা।

আরও সংবাদ