‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রীকে আ.লীগের অভিনন্দন

সুরমা নিউজ:
ভ্যাকসিন হিরো পুরস্কার গ্রহণ করায় দলীয় সভাপতি প্রধানমন্ত্রী হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির সাধারণ সম্পাদক ও সরকারের সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) এক বিবৃতিতে দলের পক্ষে এ অভিনন্দন জানান। দলটির উপদফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা শুধু উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের জন্যই কাজ করে যাচ্ছেন তা নয়, তিনি দেশের জন্য মানসম্মত উন্নত, স্বাস্থ্যকর নাগরিক সৃষ্টির লক্ষ্যেও নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। এই কারণেই বর্তমান সরকার একটি যুগোপযোগী, আধুনিক স্বাস্থ্যনীতি প্রণয়ন করেছে এবং এই নীতির আওতায় দেশের সকল শিশুর জন্য শতভাগ টিকাদান কর্মসূচি সাফল্যের সঙ্গে সম্পন্ন করেছে। ফলে বাংলাদেশে আজ মা ও শিশু মৃত্যুহার উল্লেখ্যভাবে হ্রাস পেয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মর্যাদাপূর্ণ ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কারপ্রাপ্তি বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার অব্যাহত অগ্রগতির প্রতিফলন।

উল্লেখ্য, আন্তর্জাতিক পর্যায়ে শিশুদের টিকাদান কর্মসূচিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য প্রধানমন্ত্রী মর্যাদাপূর্ণ ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পেয়েছেন। সোমবার জাতিসংঘে গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনেশন এবং ইমিউনাইজেশন (জিএভিআই)-এর বোর্ড সভাপতি ড. এনগোজি অকোনজো ইবিলার হাত থেকে এ পুরস্কার গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও সংবাদ
error: You are under arrest !!