৩ ঘণ্টা পর সিলেটের সঙ্গে চট্টগ্রামের ট্রেন চলাচল স্বাভাবিক

সিলেট থেকে চট্টগ্রামগামী যাত্রীবাহী জালালাবাদ এক্সপ্রেস ট্রেন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া জংশন স্টেশন এলাকায় এসে লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে। সোয়া তিন ঘণ্টার চেষ্টায় লাইনচ্যুত বগিগুলো রেললাইন থেকে সরানো সম্ভব হয়। আজ শুক্রবার সকাল সোয়া সাতটার দিকে এ ঘটনা ঘটে। এতে সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিলেটের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ ছিল।

আখাউড়া রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) সেতাফুর রহমান জানান, সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী জালাবাদ এক্সপ্রেস ট্রেন আখাউড়া রেলওয়ে স্টেশনে ঢোকার মুহূর্তে সকাল সোয়া সাতটার দিকে লাইনচ্যুত হয়। ট্রেনের দুই বগির মাঝখানের যন্ত্রাংশ ভেঙে যাওয়ায় ট্রেনটির চারটি মালবাহী বগি লাইনচ্যুত হয়। তবে এতে কেউ হতাহত হয়নি। দুর্ঘটনার পরপরই রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা দুর্ঘটনা কবলিত স্থানে উদ্ধার তৎপরতা শুরু করেন।

আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনের তত্ত্বাবধায়ক খলিলুর রহমান জানান, দুর্ঘটনার পরপরই সংশ্লিষ্ট লোকজন উদ্ধারকাজ শুরু করেন। কাজ শেষে সোয়া তিন ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়। দুর্ঘটনার কারণে সিলেটের সঙ্গে চট্টগ্রামের যোগাযোগ বন্ধ থাকলেও ট্রেনের সময়সূচির কোনো বিপর্যয় ঘটেনি। কারণ চট্টগ্রাম-সিলেট রেলপথে বেলা একটার আগে চলাচলকারী আর কোনো ট্রেন ছিল না।

আরও সংবাদ
error: You are under arrest !!