বালাগঞ্জের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করলেন বিশিষ্ট ব্যক্তিবর্গ

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বালাগঞ্জ উপজেলার দুর্গোৎসব সপ্তমী ও অষ্টমীতে উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেছেন উপজেলার জনপ্রতিনিধি, প্রশাসন, রাজনৈতিক, বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যক্তিবর্গ। তাঁরা মণ্ডপ কমিটির নেতৃবৃন্দ, ভক্তবৃন্দ, পূজারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করে সার্বিক খোঁজ খবর নেন।

শনিবার ও রবিবার (৫-৬ অক্টোবর) মহাসপ্তমী ও অষ্টমীতে পৃথক পৃথকভাবে উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, বালাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুস্তাকুর রহমান মফুর, বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুস সাকিব, আওয়ামীলীগের উপজেলা সাধারন সম্পাদক ও বোয়ালজুড় ইউপি চেয়ারম্যান মোঃ আনহার মিয়া, বালাগঞ্জ থানার ওসি গাজী আতাউর রহমান, বালাগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান সামস উদ্দিন সামস, বালাগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুল মুনিম, সাবেক চেয়ারম্যান এমএ মতিন, বালাগঞ্জ বাজার বনিক সমিতির সভাপতি মোঃ জুনেদ মিয়া, বালাগঞ্জ উপজেলা পূজা পরিষদের সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, সাধারন সম্পাদক নয়ন তালুকদার, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি ডাঃ পবিত্র রঞ্জন বনিক, সাধারন সম্পাদক শান্তিব্রতচৌধুরী, পূর্ব গৌরীপুর ইউপি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা পূজা উদযাপন পরিষদ ও উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। এ বছর বালাগঞ্জে ৩১টি মন্ডপে পূজা অনুষ্টিত হচ্ছে।

এর মধ্যে ২৮টি সার্বজনীন মণ্ডপের পাশাপাশি ৩টি ব্যক্তিগত মণ্ডপ অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি পূজা মন্ডপে আনসার সদস্য, গ্রাম পুলিশ মোতায়েন রয়েছে এবং ঝুঁকিপূর্ণ মন্ডপগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। উপজেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান মোবাইল টিমও কাজ করছে। আগামী মঙ্গলবার (৮ অক্টোবর) দশমী পূজা ও বির্সজনের মধ্যে দিয়ে এ উৎসবের সমাপ্তি হবে।

আরও সংবাদ
error: You are under arrest !!