জাফলংয়ে বেড়াতে গিয়ে বিএসএফের পিটুনির শিকার সিলেটের লন্ডন প্রবাসী

 

জাফলংয়ে পরিবার নিয়ে বেড়াতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সদস্যের বেধড়ক পিটুনি খেতে হলো সিলেটের বিশ্বনাথের এক লন্ডন প্রবাসীর। গত মঙ্গলবার বেলা আড়াইটার দিকে সিলেটের গোয়াইনঘাটের জাফলংয়ে এ ঘটনা ঘটে। আহত লন্ডন প্রবাসী সাইফ আলী (২৩) বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের সদুরগাঁও গ্রামের লন্ডন প্রবাসী আব্দুল আলী পুত্র।

বাংলাদেশ সীমান্তে এসে তাদের বেধড়ক পিটিয়েছে বলে জানান তারা।  সাইফের বাবা আব্দুল আলী জানান, আমার স্ত্রী সন্তান নিয়ে মাত্র তিনদিন হয় দেশে এসেছি। দেশের পর্যটন কেন্দ্র দেখানোর জন্য গত মঙ্গলবার ‘আমার স্ত্রী সন্তানসহ ৮ জনকে নিয়ে জাফলংয়ে বেড়াতে যাই। সেখানে জিরো পয়েন্টে পানিতে নেমেছিল আমার ছেলে সাইফ। ওই সময় বাংলাদেশের সীমান্তে এসে বিএসএফের এক সদস্য লাঠি দিয়ে তাকে পেটাতে থাকেন। এতে সাইফ গুরুতর আহত হয়। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে নিয়ে আসি। তিনি আরও বলেন, ঘটনার সময় বাংলাদেশ বিজিবির কেউ টহলে ছিল না। এদিকে বাংলাদেশের সীমারেখার কোন লেখা বা চিহ্ন ছিলো না। আমরা ব্রিটিশ নাগরিক বলার পরে আরো বেশী মারধর করে। এমনকি আমার মামা লাল মিয়া তাদেরকে না মারার জন্য অনুরোধ করলে তাকেও মারধর করে বিএসএফের সেই সদস্য। দূর্গাপূজার দেবী বিসর্জনের সময় অনেক মানুষ দুই সীমান্তে আসা যাওয়া করছে। কিন্তু আমার ছেলে ব্রিটিশ নাগরিক। সে শুধুমাত্র জিরো পয়েন্টে সাঁতার কাটায় এইভাবে অত্যাচার করা হলো। এই ঘটনার সুষ্টু বিচার দাবি করেন তিনি।

বিষয়টি বিজিবির উর্ধ্বতন কর্তৃপক্ষ ও স্থানীয় পুলিশকে বিষয়টি অবগত করেছি জানিয়ে আব্দুল আলী বলেন, অভিযোগের পর বিজিবি ৪১ ব্যাটালিয়নের জাফলং সীমান্তের অফিসার হুমায়ুন আহমেদ এসে বিএসএফের ওই কর্মকর্তার সাথে আলাপ করেন। পরে এ ঘটনায় বিএসএফ দু:খ প্রকাশ করেছে বলে তিনি জানান।

আরও সংবাদ