জেল হত্যা দিবসে আওয়ামী লীগের নানা কর্মসূচি

জেল হত্যা দিবস রোববার (০৩ নভেম্বর)। ১৯৭৫ সালের ওই দিনে কারাগারের ভেতরে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। দিবসটি যথাযথ মর্যাদায় পালনের মাধ্যমে জাতীয় চার নেতাকে স্মরণ করা হবে। এ উপলক্ষে বিস্তারিত কর্মসূচি নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

 

দিনটির শুরুতে সকালে সূর্যদ্বয়ের সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধু ভবন ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের সর্বত্র দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হবে। পাশাপাশি কালো ব্যাজ ধারণ করা হবে।

 

সকাল ৭টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানো হবে। এরপর সকাল ৮টায় বনানী কবরস্থানে জাতীয় নেতাদের কবরসহ ১৫ আগস্টে নিহতদের কবরে পুস্পস্তবক অর্পণ করা হবে।

 

সেখানে ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাত করা হবে। একই সময় রাজশাহীতে জাতীয় চার নেতার একজন এএইচএম কামরুজ্জামানের কবরে শ্রদ্ধা জানানো হবে।

বিকেল ৩টায় আওয়ামী লীগ আলোচনা সভার আয়োজন করেছে। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এ আলোচনা সভা হবে। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে আওয়ামী লীগের জেলা, উপজেলা, ইউনিয়ন শাখা এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী এবং সর্বস্তরের জনগণকে জেল হত্যা দিবসটি যথাযথ মর্যাদা ও শোকাবহ পরিবেশে পালনের আহ্বান জানিয়েছেন।

আরও সংবাদ
error: You are under arrest !!