নুরের বহিষ্কারের দাবিতে উপাচার্য বরাবর মুক্তিযুদ্ধ মঞ্চের স্মারকলিপি প্রদান


ঢাবি ভিপি নুরের বহিষ্কারের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি পেশ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ আজ ১১ই ডিসেম্বর রোজ বুধবার দুপুর ১২ ঘটিকায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতৃবৃন্দ ডাকসু ভবনের সামনে সমবেত হয়ে মঞ্চের আহবায়ক অধ্যাপক ড আ ক ম জামাল উদ্দীনের নেতৃত্বে ভিসির কার্যালয় অভিমুখে রওনা দেন। মঞ্চের মুখপাত্র/আহবায়ক অধ্যাপক ড আ ক ম জামাল উদ্দীন বলেন ‘দেশ-বিদেশে চাকুরির বাজারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের নৈতিক মানদণ্ডে সততা ও মর্যাদাবোধ একটি আদর্শ মান হিসেবে বিবেচনা করা হয়ে থাকে।
একটি প্রতিষ্ঠানের সর্বোচ্চ আসনে আসীন ব্যক্তিগণ যদি অনৈতিক বা দুর্নীতি কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন আর তা যদি প্রতিকার করা না হয়, তাহলে চাকুরীর বাজারে নৈতিক মানদণ্ড বিবেচনায় এখানকার চৌকষ গ্র্যাজুয়েটগণ পিছিয়ে পড়বেন। সেজন্য প্রতিষ্ঠানের মর্যাদা ও নৈতিক মানদণ্ড সমুন্নত রাখার জন্য অনৈতিক কর্মকাণ্ড বা নৈতিক স্খলনে পতিত ব্যক্তিদের শাস্তি প্রদানের ক্ষেত্রে আপোষ করা উচিত হবে না। তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চ আশা করে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত আমাদের মাতৃসম ঢাকা বিশ্ববিদ্যালয়ের অভিভাবক হিসেবে মাননীয় উপাচার্য দুর্নীতিতে পতিত ভিপি নুরুল হক নুরকে নৈতিক স্খলনের দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র- ছাত্রী সংসদ (ডাকসু) থেকে অপসারনের যাবতীয় উদ্যেগ গ্রহন করবেন।
তিনি (নুর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়েও অব্যহত মিথ্যাচার করছেন বলে অভিযোগ করেন।’ এসময় আরো উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মিজানুর রহমান পিকুল, সম্পাদক খোকন, যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আরও সংবাদ
error: You are under arrest !!