ব্যতিক্রমী ভালোবাসা দিবস


ভালোবাসা মানেই কি প্রেমিক-প্রেমিকাদের প্রেম। নাকি এই ভালোবাসা সমাজের প্রত্যেক স্থরে প্রত্যেক জনে বন্টন করা সম্ভব। আজ তো বিশ্ব ভালোবাসা দিবস। আজ ভালোবাসার দিন। প্রিয়জনকে কাছে পাওয়ার দিন।

ভালোবাসা দিবসে যখন সংখ্যাগরিষ্ঠরাই নানা বিলাসীতায়, এবং বিয়ের আগেই প্রেমের নষ্টামিতে ব্যাস্ত। ঠিক তখন-ই একদল তরুন কাজ করে যাচ্ছেন মানবতার সেবায়। এলাকার হতদরিদ্রদের মাজে ভালোবাসার হাত বাড়িয়ে দিচ্ছেন তারা।

বলছিলাম আমরা মৌলভীবাজারের রাজনগর উপজেলার বাংলাদেশ মাদক নির্মূল ক্লাবের মুন্সিবাজার ইউনিয়ন শাখার কথা।

রবিবার (১৪ ফেব্রুয়ারী) ভালোবাসা দিবস উপলক্ষে এই সংগঠনের উদ্যোগে তাদের সদস্যবৃন্দের নিজ অর্থায়নে অসহায় মানুষের মাঝে নতুন কাপড় বিতরন করা হয়।

সমাজের দরিদ্র ও অসহায় মানুষ তো বিলাসবহুল সেই ভালোবাসা দিবস সম্পর্কে তেমন ধারণা রাখতে পারেনা। নিজের থাকা খাওয়া পরিবারের মৌলিক চাহিদা এগুলো পূরণ করতে পারলে তো তাদের বাড়তি বিলাসিতা সম্ভব।

তবে মাদক নির্মূল ক্লাবের সদস্যরা আজ সেই ভালোবাসার দিন বিলিয়ে দিয়েছেন তাদের মাঝে।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মাদক নির্মূল ক্লাবের রাজনগর উপজেলা সভাপতি শাহিন আহমদ ফয়েজ, সিনিয়র সহ-সভাপতি শিবলু হাসান চৌধুরী, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন, মুন্সিবাজার ইউপি শাখার সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক মাহিন আহমদ।
অন্যানদের মধ্যে দিয়ে ছিলেন আলমগীর, সজিব, রুবেল, সুয়েব, মিনহাজ, আতাউর, জায়েদ, তানভীর, মনসুর, রেদওয়ান, দিব্য, মারুফ, নবীন, মন্টু প্রমুখ।

সাধারণ সম্পাদক মামুনুর রশিদ বলেন, এইদিনে অনেকেই তাদের ভালোবাসার প্রিয় মানুষটাকে নিয়ে ঘুরতে যায়, শপিং করে। কিন্ত, সেটা রাস্তার অসহায় মানুষেরা চেয়ে চেয়ে দেখে। কারন, তাদের নতুন কাপড় ক্রয় করার এই সামর্থ্য নেই। তাই আমরা এবার তাদের জন্য আমাদের সবার নিজ অর্থায়নে কিছু কাপড় দিলাম, ছবি তুলার মূল উদ্দেশ্য হলো, আমরা ভাইরাল হতে চাই না, আমাদের কাজটা ভাইরাল হোক।আগামীতে অন্তত, কেউ জনপ্রিয় হওয়ার জন্য হলেও একটি ভালো কাজ করবে। একজন মানুষের মুখে হাঁসি ফুটবে।

উল্লেখ্য যে, রাজনগর থানার অফিসার ইনচার্জ আবুল হাসেম যুবকদের মাদক থেকে বিরত থাকার জন্য এই ক্লাব গঠন করেন। তারই ধারাবাহিকতায় এই ক্লাবের বিভিন্ন শাখার আয়োজনে মাদক নির্মুলসহ বিভিন্ন সামাজিক কাজ করে যাচ্ছে।

এশিয়াবডি/ডেস্ক/কামরান

আরও সংবাদ