কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় একটি বাস খাদে পড়ে পাঁচজনের প্রাণ গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন।

শুক্রবার ভোরে উপজেলার বসন্তপুর এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে চৌদ্দগ্রামের মিয়াবাজার হাইওয়ে থানার ওসি মো. লোকমান হোসেন জানান।

নিহত সবাই পুরুষ বলে পুলিশ জানালেও তাৎক্ষণিকভাবে সবার নাম-পরিচয় নিশ্চিত করতে পারেনি।

সকাল সোয়া ৯টা পর্যন্ত নিহতদের মধ্যে দুজনের পরিচয় মিলেছে বলে মিয়াবাজার হাইওয়ে থানার এসআই নজরুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন।

তারা হলেন- কক্সবাজারের টেকনাফ উপজেলার মতিউর রহমানের ছেলে মোহাম্মদ হোসেন (৩০) ও চট্টগ্রামের বাশখালীর বাহারছড়া গ্রামের নুরুল আবছারের ছেলে বদরুল হাসান রিয়াদ (২৬)।

ওসি লোকমান বলেন, “রিল্যাক্স পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস ঢাকা থেকে কক্সবাজারের দিকে যাচ্ছিল। পথে বসন্তপুর এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের একটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হন। আর আহত ১৫ জনকে উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।”

ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও পুলিশ উদ্ধার কাজ চালাচ্ছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের সাব অফিসার বিপ্লব কুমার নাথ বলেন, পুলিশ ও স্থানীয়দের সহায়তায় গাড়ির ভেতর থেকে পাঁচজনের লাশ উদ্ধার করেছি। আমাদের উদ্ধার অভিযান শেষ হয়েছে। তবে আমরা এখনও কারও পরিচয় সনাক্ত করতে পারিনি।

চৌদ্দগ্রাম থানার ওসি ত্রিনাথ চন্দ্র সাহা বলেন, রিলাক্স পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ওই পাঁচজন নিহত হয়েছেন। বিষয়টি হাইওয়ে পুলিশ দেখছে।

আরও সংবাদ