ভ্রাম্যমাণ আদালত: ৩১টি মামলায় ১৫ হাজার ২৫০টাকা জরিমানা আদায়


লকডাউন বাস্তবায়ন করতে ও সরকারি আদেশ অনুযায়ী করোনা সংক্রমণ মোকাবিলায় মানুষের চলাচলসহ অন্যান্য বিষয়ে কঠোর বিধিনিষেধ নিশ্চিত করতে কঠোর অবস্থানে রয়েছে রাজনগর উপজেলা প্রশাসন। উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে পুলিশ। এছাড়াও মাঠে আছে সেনাবাহিনী, বিজিবি ও আনসার সদস্যরা।

শুক্রবার (২ জুলাই) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রিয়াঙ্কা পাল ও সহকারী কমিশনার (ভূমি) উর্মি রায়, মৌলভীবাজার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সাফকাত আলী উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩১টি মামলায় ১৫ হাজার ২৫০টাকা জরিমানা আদায় করেন।

রাজনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল বলেন, অযথা বাইরে ঘুরাফেরা করায়, মাস্ক পরিধান না করায় ও আমাদের অভিযান দেখতে ভীড় জমানোর জন্য ৪জনকে সাময়িক গ্রেফতার করা হয়েছিলো। কিন্তু তারা ভুল স্বীকার করে বলেছে আর এরকম করবেনা। তাই তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে৷

তিনি আরোও বলেন, প্রায় সকলেই মাস্ক পরিধান করছে ও স্বাস্থ্যবিধি মেনে চলছে৷ কিন্তু অধিকাংশ দোকানপাট খোলা ছিল, তাই আমরা জরিমানা আদায় করেছি। এ সাথে মাস্ক পরিধান, স্বাস্থ্যবিধি মেনে চলা ও সরকারী বিধি-নিষেধের বিষয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছি। কঠোর লকডাউন বাস্তবায়ন করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

এশিয়াবিডি/ডেস্ক/কামরান
আরও সংবাদ