ছদ্মবেশে পেঁয়াজের বাজারে ম্যাজিস্ট্রেট

ভারত পেঁয়াজ রফতানি বন্ধ ঘোষণার সঙ্গে সঙ্গে অনিয়ন্ত্রিত হয়ে পড়েছে বাংলাদেশের পেঁয়াজের বাজার। ব্যবসায়ী ও দোকানদাররা ইচ্ছামতো দাম নির্ধারণ করে ক্রেতাদের কাছ থেকে বেশি টাকা হাতিয়ে নিচ্ছেন। শুক্রবার বিকেলে সাতক্ষীরার পাটকেলঘাটা বাজারে ক্রেতা সেজে পেঁয়াজের বাজারে অভিযান চালান তালার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম। অভিযানকালে পেঁয়াজের মূল্য বেশি রাখায় দুই ব্যবসায়ীকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের এই বিচারক।

ক্রেতারা জানান, কয়েকদিন ধরে পেঁয়াজের কোনো নির্ধারিত মূল্য নেই। দোকানদাররা ৭০-১০০ টাকায় প্রতি কেজি পেঁয়াজ বিক্রি করছেন। যে যেমন পারছেন তেমনিভাবে ক্রেতাদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছেন।

এদিকে পেঁয়াজের বাজার মূল্য দেখতে ছদ্মবেশে ক্রেতা সেজে পাটকেলঘাটা বাজারে যান তালার সহকারী কমিশনার (ভূমি) খন্দকার রবিউল ইসলাম। তিনি ঘটনার সত্যতা পেয়ে দুই ব্যবসায়ীকে জরিমানা ও বাকিদের সতর্ক করেন।

তালার সহকারী কমিশনার (ভূমি) খন্দকার রবিউল ইসলাম বলেন, ছদ্মবেশে বাজার ঘুরে দেখা যায় ব্যবসায়ীরা প্রতি কেজি পেঁয়াজ ৭০-৮০ টাকায় বিক্রি করছেন। এ সময় এক ব্যবসায়ীকে দুই হাজার ও অপর একজনকে এক হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও পেঁয়াজ ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। পরবর্তীতে ৫০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছেন দোকানদাররা। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আরও সংবাদ