ফ্রান্সে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সংবর্ধিত

ঐতিহ্যবাহী সিলেট বিভাগ জনগোষ্ঠীর প্রাচীনতম সংগঠন “জালালাবাদ এসাসিয়েশন ফ্রান্স” শাখার উদ্যোগ রবিবার প্যারিসের একটি অভিজাত হলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ও জালাবাদ এসোসিয়েশনের আজীবন সদস্য ড. এ কে. আব্দুল মোমেন কে গণসংবর্ধনা প্রদান করা হয় ।
“জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স” এর ভারপ্রাপ্ত সভাপতি খসরুজ্জামান এর সভাপতিত্ত্বে ও সাধারণ সম্পাদক আলী হুসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হুসেন, এছাড়াও ফ্রান্স কমিউনিটি ব্যক্তিত্ব মুক্তিযুদ্ধা নাজিম উদ্দিন আহমেদ, সালেহ আহমেদ চৌধুরী,তাহের ভার, সুনাম উদ্দিন খালিক, মুক্তিযুদ্ধা জামিলুর রহমান আশরাফ ইসলাম, সহ লেবানন জালালাবাদের প্রতিষ্ঠাতা সভাপতি লোকমান হোসেন, সহসভাপতি আলতাফুর রহমান, সরয়ার হোসেন টিপু,যুগ্ম সম্পাদক বাদল মিয়া,কোষাদক্য আজাদ মিয়া,সাংগঠনিক আজাদ আহমদ, মনোয়ার হোসেন মুজাহিদ,সদস্য জে আর সুমন,আশরাফুর রহমান,রুবেল আহমদ,আজাদ উদ্দিন,আনোয়ার মিয়া,মতিউর, জুয়েল আহমদ, মাছুম আহমদ, ফরহাদ আহমদ, সুমন আরো অনেক ।
আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন – জনাব এম এ করিম মুছাব্বির,  এরপর সুমা দাস ও তার বাংলা স্কুলের শিক্ষার্থীদের সাথে নিয়ে সমবেত জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
প্রধান অতিথির উদ্দেশ্যে সংবর্ধনা অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য বিষয় সমেত মানপত্র পাঠ করেন এসোসিয়েশনের ট্রেজারার এ.এম. আজাদ

বিপুল সংখ্যক ফ্রান্স প্রবাসীদের উপস্থিতিতে ফ্রান্সের সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স, গোলাপগঞ্জ উপজেলা উন্নয়ন পরিষদ ফ্রান্স, ফ্রান্স বাংলা স্কুল, বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্ট, ছাতক দুয়ারা জনকল্যাণ পরিষদ ফ্রান্স, ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন, সুনামগঞ্জ সদর ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্স, জাউয়াবাজার উপজেলা চাই বাস্তবায়ন পরিষদ ফ্রান্স, গোল্ডেন সোসাইটি ফ্রান্স, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্স, ঢাকা বিভাগ এসোসিয়েশন এর নেতৃবৃন্দরা প্রধান অতিথিকে ফুল দিয়ে সংবর্ধিত করেন ।
আলোচনায় অংশগ্রহণকারী প্রবাসী নেতৃবৃন্দরা পররাষ্ট্র মন্ত্রীর উদ্দেশ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ দাবি দাওয়া – প্যারিস- ঢাকা রুটে পুনরায় বিমানের ফ্লাইট চালুকরণ, বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে স্বদেশে সরাসরি রেমিট্যান্স প্রেরণ, প্রবাসীদের মরদেহ সরকারী খরচে দেশে নেয়া, বিমানবন্দরে প্রবাসী হয়রানি বন্ধ, দূতাবাসের সেবার মান বৃদ্ধি এসব বিষয়গুলো তুলে ধরেন।
প্রধান অতিথি ড.এ কে আব্দুল মোমেন তার মন্ত্রণালয়ের এবং বর্তমান সকারের গৃহীত প্রবাসীকল্যাণমুখী নানাবিধ পদক্ষেপের বিষয়সমূহ উপস্থাপন করেন এবং প্রবাসীদের কাছ থেকে যেসকল দাবীসমূহ উঠে এসেছে সেসকল বিষয় নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।
সংবর্ধনা সভার সভাপতির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে সভা সমাপ্তি হওয়ার পর আমন্ত্রিত অথিতিদের জন্য স্থানীয় শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরও সংবাদ