আবারো আর্জেন্টিনাকে ২-১ গোলে পরাজিত করলো ব্রাজিল

মৌলভীবাজারের রাজনগর উপজেলার মুন্সিবাজারে আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থকদের মধ্যে এক ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। উক্ত খেলায় ২-১ গোলের ব্যবধানে ব্রাজিল জয় লাভ করেছে।

শুক্রবার (২৪ জুন) বিকালে মুন্সিবাজারের করিমপুর চা বাগান মাঠে উক্ত ম্যাচ অনুষ্ঠিত হয়।

এসময় ব্রাজিল দলের নেতৃত্ব দেন তরাজ চৌধুরী এবং আর্জেন্টিনা দলের নেতৃত্ব দেন আদরিয়ান রশিদ শাহান।

খেলায় প্রথমার্ধের ২০ মিনিটের মাথায় ব্রাজিল দলের পক্ষে পাবলু জামানের এসিস্ট থেকে প্রথম গোলটি করেন মামুন। পরে ৩৫ মিনিটের মাথায় ব্রাজিলের পক্ষে দ্বিতীয় গোল করেন হৃদয়। প্রথমার্ধের পুরো সময় জুড়েই দাপটের সাথে খেলেছে ব্রাজিল দল। এদিকে আর্জেন্টিনা দলের খেলোয়াররা মরিয়া হয়ে উঠলেও প্রথমার্ধে গোলের দেখা পাননি।
অবশেষে দ্বিতীয়ার্ধের দুই মিনিটের মাথায়ই সেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় টিম আর্জেন্টিনা। এসময় ডি-বক্সের ভেতরে আর্জেন্টিনা দলের দুরন্ত খেলোয়াড় ইমনকে ফাউল করে বেকায়দায় পরে যায় ব্রাজিল। ফলে এর মাশুল হিসেবে একটি গোল হজম করতে হয়েছে তাদের। দলের পক্ষে পেনাল্টি থেকে গোলটি করেন দলের অন্যতম খেলোয়াড় মহসিন। দ্বিতিয়ার্ধের প্রথমদিকে আর্জেন্টিনা বেশ দাপটের সাথে খেলা দেখালেও শেষের দিকে ব্রাজিলিয়ানরা বেশ কয়েকবার আক্রমণ করে ফেলে। কিন্তু দুর্ভাগ্যবশত গোলের দেখা পায়নি তারা। অবশেষে খেলার চুড়ান্ত ফলাফল দাঁড়ায় ব্রাজিল ২ এবং আর্জেন্টিনা ১ গোল।

বিজয়ী ব্রাজিল দল। ছবি: এশিয়াবিডি

খেলা শেষে ইতালি প্রবাসী আমিনুর রশিদ বাবলু’র সৌজন্যে উভয় দলের মধ্যে ট্রফি বিতরন করা হয়। এছাড়াও আর্জেন্টিনা দলের জার্সি স্পনসর করেন বিশিষ্ট ক্রীড়ানুরাগী আব্দুল আহাদ ডিপু এবং ব্রাজিল দলের জার্সি স্পনসর করেন মুন্সিবাজারের বিশিষ্ট ব্যাবসায়ী সুলেমান মিয়া। খেলা শেষে বিজয়ী এবং পরাজিত উভয় দলকেই বিরিয়ানি ও মিষ্টি দিয়ে আপ্যায়ন করে ব্রাদার্স ক্লাব মুন্সিবাজার।

বিজয়ী দলের ক্যাপ্টেন ও জেলা টিমের তারকা ফুটবলার তরাজ চৌধুরী বলেন, খেলা হচ্ছে বিনোদনের একটা অংশ। হার জিত থাকবেই। তবে আমরা খেলাটা উপভোগ করেছি। অপরপক্ষও বেশ ভালোই খেলেছে।

তিনি আরোও বলেন, সবকিছুর মূলে রয়েছেন আমাদের স্পনসাররা। ওনারা সহযোগিতা করছেন বলেই আমরা খেলাধুলায় তৎপরতা বাড়াতে পারছি। আমি এই বিজয়ী ট্রফিটা ওনারকে উৎসর্গ করলাম। এই রকম খেলাধুলায় থাকলে যুবকরা মাদকমুক্ত থাকবে। আমি চেষ্টা করবো যুবকদেরকে খেলাধুলার মাধ্যমে মাদক, নেশা সহ খারাপ কাজ থেকে বিরত রাখার জন্য।

বিশিষ্ট ক্রীড়ানুরাগী আব্দুল আহাদ ডিপু বলেন, মুন্সিবাজারের ক্রীড়া সংস্কৃতিকে টিকিয়ে রাখতে আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবো। আমাদের মুন্সিবাজার ফুটবল টিম সবসময়ই উপজেলা, জেলা সহ বিভাগীয় পর্যায়েও সফলতার সাথে সুনাম কুড়িয়েছে। আমরা আশাবাদী আমাদের মুন্সিবাজারের ফুটবলাররা একদিন জাতীয় পর্যায়ে সফলতার সাথে অবদান রাখবে৷

উল্লেখ্য যে, গত ১০ জুন ব্রাজিল-আর্জেন্টিনার প্রথম ফ্রেন্ডলি ম্যাচেও ৪-৩ গোলের ব্যবধানে জয় লাভ করে ব্রাজিল।

এশিয়াবিডি/ডেস্ক/কামরান
আরও সংবাদ