মৌলভীবাজারে বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটির বিনামূল্যে ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন

মৌলভীবাজারে বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে ২৪তম বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন ও রক্তদানে উদ্ভুদ্ধ করণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ই সেপ্টেম্বর) সদর উপজেলার শ্যামেরকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়।

শ্যামেরকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ক্যাম্পেইনটির শুভ উদ্বোধন করেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক চিনু লাল দেব। এসময় তিনি বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি’র ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন আয়োজনের এই উদ্যোগের জন্য স্বেচ্ছাসেবীদেরকে সাধুবাদ জানান।

ক্যাম্পেইনে যুক্ত হতে ঢাকা থেকে উপস্থিত হয়েছিলেন সংগঠনটির মৌলভীবাজার জেলার যোগাযোগ বিষয়ক সমন্বয়ক পিয়ারুল ইসলাম ইমরান। এছাড়া উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় তথ্য ও প্রযুক্তি বিষয়ক সমন্বয়ক মেহেদী হাসান সরকার।

সংগঠনটির মৌলভীবাজার জেলা সমন্বয়ক আহমেদ সুমন বলেন, শিশুদের যদি নিজের রক্তের গ্রুপ জানা থাকে তবে জরুরী মুহূর্তে তা অনেক উপকারে আসবে। এই বিষয়টিকে সামনে রেখে রক্তদানের সচেতনতা মৌলভীবাজারের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে আজ শ্যামেরকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সারাদিনব্যাপি ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন পরিচালনা করা হয়। উক্ত কার্যক্রমে সহযোগিতা করার জন্য প্রতিষ্ঠান এর সকল শিক্ষক, শিক্ষার্থীদের জানাই অসংখ্য ধন্যবাদ। সেই সাথে ধন্যবাদ জানাই বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি’র মৌলভীবাজার জেলার ক্যাম্পেইনে উপস্থিত থাকা সকল স্বেচ্ছাসেবীদের।

উল্লেখ্য, উক্তদিন এই স্কুলে মোট ৩৫৫ জন শিক্ষার্থীকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দেওয়া হয়েছে। সারাদেশব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের অংশ হিসেবে মৌলভীবাজারে সংগঠনটির ২৪তম ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এশিয়াবিডি/কেকে/মেহেদী হাসান
আরও সংবাদ