কুলাউড়ায় একই দিনে নবজাতক ও যুবকের লাশ উদ্ধার

মৌলভীবাজারের কুলাউড়ায় একই দিনে অপরিপূর্ণ নবজাতকের মৃতদেহ ও রুহুল ইসলাম কাশেম (২৭) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার ৮ অক্টোবর সকাল ১০টার দিকে পৌর শহরের উছলাপাড়া এলাকা থেকে পলিথিনে মোড়ানো অপরিপূর্ণ নবজাতকের মৃতদেহটি উদ্ধার করা হয়। একই দিন বিকেল ৩টার দিকে উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের দক্ষিণ হিঙ্গাজিয়ার একটি ঘর থেকে ইরফান আলীর ছেলে রুহুল ইসলামের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৭টায় পৌর শহরের নবীনচন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ের পূর্ব দিকে সড়কের পাশে পলিথিনে মোড়ানো একটি নবজাতকের লাশ দেখতে পান স্থানীয়রা এবং বিষয়টি থানা পুলিশকে জানান। খবর পেয়ে থানার এস আই হারুন আল রশীদসহ পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই নবজাতকটির মৃতদেহ উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠায়। স্থানীয়দের দাবি অবৈধ গর্ভপাতের পর রাতের আঁধারে কেউ পলিথিনে ভরে নবজাতকটির লাশ ফেলে যায়।

এদিকে উপজেলার দক্ষিণ হিঙ্গাজিয়ায় সোমবার রাতে রুহুল ইসলাম কাশেম খাওয়া দাওয়া শেষে নিজ ঘরে ঘুমাতে যান। মঙ্গলবার সকালে রুহুলের ছোট ভাই দরজায় গিয়ে ডাকাডাকি করে তাঁর কোনো সাড়া শব্দ না পেয়ে ঘরের ভেন্টিলেটর দিয়ে দেখতে পান রুহুল গলায় ফাঁস দেওয়া অবস্থায় ঝুলে আছে।

পরে কুলাউড়া থানা পুলিশকে খবর দিলে এস আই হারুন আল রশীদ ঘটনাস্থলে গিয়ে রুহুলের মৃতদেহ সুরতহাল শেষে মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠান। রুহুল ৬ মাস আগে বিয়ে করেন। বিবাহিত হলেও তাঁর স্ত্রী শ্বশুরবাড়িতে থাকেন। এ জন্য পারিবারিক কলহের জেরে হয়ত রুহুল গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন এমন ধারণা স্থানীয়দের।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. ইয়ারদৌস হাসান বলেন, নবজাতক এবং রুহুলের লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে ও থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

আরও সংবাদ