দুবাইয়ে মদ বেচাকেনার আইন শিথিল

দুবাইয়ে রয়েছে অনেকগুলো বিলাসবহুল রিসোর্ট। যার টানে সারা বিশ্ব থেকে পর্যটকরা সেখানে যান

 

 

রাষ্ট্র-নিয়ন্ত্রিত দোকান থেকে পর্যটকদের মদ কেনার সুযোগ করে দিতে সংশ্লিষ্ট আইনে শৈথিল্য এনেছে দুবাই সরকার। আগে আইন অনুযায়ী শুধুমাত্র লাইসেন্সধারীরা এ সুবিধা পেতেন।

 

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বার্তা সংস্থা ইউএনবির এক প্রতিবেদনে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাতে মদ বিক্রির পরিমাণ গত এক দশকের মধ্যে প্রথমবারের মতো কমে যাওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

নতুন আইনে দুবাই প্রথমবারের মতো ভ্রমণকারীদের মদ কেনার অনুমতি দিয়েছে। ক্রমবর্ধমান অর্থনৈতিক মন্দার মাঝে এ পদক্ষেপ নিলো আরব্য উপদ্বীপের তেল-সমৃদ্ধ দেশটি।

 

প্রসঙ্গত, এতোদিন সেখানে পর্যটকদের জন্য অনুমতি ব্যতীত মদের গ্লাস কিংবা বিয়ারের ক্যানে চুমুক অথবা মধ্যাহ্নভোজনে শ্যাম্পেন পান করা ছিল বেআইনি। তবে, বিক্রির আগে কারও কাছেই অনুমতিপত্র দেখতে চাইতেন না পরিবেশকরা।

 

বিশ্বের সর্বোচ্চ ভবন বুর্জ খলিফার অবস্থিত দুবাইয়ে। পাশাপাশি রয়েছে অনেকগুলো বিলাসবহুল রিসোর্ট। যার টানে সারা বিশ্ব থেকে পর্যটকরা সেখানে যান।

 

তবে, মদ্যপ অবস্থায় গাড়ি চালানো এবং প্রকাশ্যে মদ্যপান অবৈধই থাকছে দেশটিতে। সম্প্রতি প্রকাশিত নীতিমালায় বলা হয়েছে, দোকান থেকে কেনা যেকোনো মদ শুধুমাত্র ‘আপনি হোটেল রুম অথবা বাসায়’ পান করতে পারবেন।

আরও সংবাদ
error: You are under arrest !!