রোহিঙ্গা ইস্যুতে সমর্থন অব্যাহত রাখবে সিঙ্গাপুর

রোহিঙ্গা ইস্যুতে সমর্থন অব্যাহত রাখবে সিঙ্গাপুররোহিঙ্গা ইস্যুতে সমর্থন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে সিঙ্গাপুর। বিষয়টি নিয়ে আসন্ন আসিয়ান শীর্ষ সম্মেলনেও আলোচনা করার প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণান।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বাংলাদেশের একটি সংসদীয় প্রতিনিধি দল সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করতে গেলে বালাকৃষ্ণান একথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পররাষ্ট্র বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান ও সাবেক বাণিজ্যমন্ত্রী কর্নেল (অব.) মোহাম্মদ ফারুক খান প্রতিনিধি দলটির নেতৃত্ব দেন। দলের অপর সদস্যরা হচ্ছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি এবং কাজী নাবিল আহমেদ এমপি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাক্ষাৎকালে রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনে জনমত তৈরির জন্য সিঙ্গাপুরের সমর্থন প্রত্যাশা করেন ফারুক খান। জবাবে কালাকৃষ্ণান তাকে এ ব্যাপারে সমর্থন ও সহযোগিতার আশ্বাস দেন। বিষয়টি আগামী ৩১ অক্টোবর থেকে অনুষ্ঠেয় চারদিনব্যাপী আসিয়ান সম্মেলনের ও উত্থাপন করার প্রতিশ্রুতি দেন তিনি।

এ আলোচনার শুরুতে গত সাধারণ নির্বাচনে বিশাল জয়ের জন্য আওয়ামী লীগের সরকারকে অভিনন্দন জানান সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী।

ফারুক খান মন্ত্রীকে জানান অর্থনৈতিক উন্নতি এবং সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ এই বিপুল জনপ্রিয়তার মূল কারণ।

বিভিন্ন প্রতিকূলতা সত্ত্বেও রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের প্রশংসা করেন ভিভিয়ান বালাকৃষ্ণান।

এরপর রোহিঙ্গা প্রত্যাবাসনের বিভিন্ন চ্যালেঞ্জ নিয়ে আলোচনা করে দুই পক্ষ।

চারদিনের সফরে সংসদীয় প্রতিনিধি দল বর্তমানে সিঙ্গাপুরে অবস্থান করছে। আগামী ২৭ অক্টোবর তাদের ঢাকায় ফেরত আসার কথা রয়েছে।

আরও সংবাদ
error: You are under arrest !!