সামাজিক উন্নয়নের ধারা অব্যাহত রেখে এগিয়ে যাচ্ছে খলাগাঁও হিলফুল ফুযুল ইসলামী যুব সংঘ

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার মুন্সিবাজারে ২০১৬ সালের ২৩ জানুয়ারী হইতে শুরু হয় খলাগাঁও হিলফুল ফুযুল ইসলামি যুব সংঘের অগ্রযাত্রা। স্থানীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ ক্বারী সালেহ উদ্দীনের উদ্যোগে এলাকার উদ্যমী যুব সামাজকে নিয়ে গড়ে ওঠে উক্ত সংঘটন।”হুব্বে রাসূল, ইমানের মূল” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আল্লাহ ও আল্লাহর রাসূলের সন্তষ্টি অর্জনের নিমিত্তে সংঘটনের যাবতীয় কার্যক্রম পরিচালিত হয়। মূলত সামাজিক কর্মকাণ্ডের জন্যেই এই সংঘটন গঠন করা হয়। সংঘটন তৈরির প্রথম দিক থেকেই স্থানীয় শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ, এস এস সি দাখিল পরিক্ষার্থীদের সংবর্ধনা ও আর্থ মানবতার সেবায় সংঘটনটি কাজ করে আসছে। প্রতি বছর এই সংঘটন এর মাধ্যমে এসএসসি/দাখিল পরিক্ষার্থীদের সংবর্ধনা ও পবিত্র রামদ্বানুল মুবারাকে ইফতার মাহফিলের আয়োজন হয়।

সংগঠনটি সুন্নতে নববীর পূর্ণ অনুসরণে পরিচালিত হয়। ইসলামের প্রথম যুগে রাসুলে পাক সাঃ এর নিজ উদ্যোগে প্রতিষ্ঠিত ‘হিলফুল ফুযুল’ (শান্তি সংঘের) নামানুসারে এই সংঘটনের নাম করন করা হয় খলাগাঁও হিলফুল ফুযুল ইসলামি যুব সংঘ।

গত ১নভেম্বর শুক্রবার বাদ জুম’আ খলাগাঁও হিলফুল ফুযুল ইসলামি যুব সংঘের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয় উক্ত অধিবেশনে সভাপতিত্ব করেন সংঘঠনের প্রতিষ্ঠাতা পরিচালক, হাফিজ ছালেহ উদ্দীন এবং সাবেক সাধারণ সম্পাদক হাফিজ মিজানুর রহমান এর সঞ্চালনায় পবিত্র কালামে পাকের তিলাওয়াতের মাধ্যমে অধিবেশন শুরু হয়।

আল-আমিন হাজারী কে সভাপতি,
হাফিজ কামরান হোসাইন কে সাধারণ সম্পাদক ও কামরান আহমদ কে সাংগঠনিক সম্পাদক করে ২০-২২ সেশনের ২৭ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।

আরও সংবাদ
error: You are under arrest !!