কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সংগঠন ‘অরণ্য’র কমিটি গঠন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্ন্তগত পরিবেশবাদী স্বেচ্ছাসেবী  সংগঠন “অরণ্য” এর আগামী এক বছরের জন্য কার্যনিবাহী কমিটি গঠন করা হয়েছে। উপদেষ্টা মন্ডলীর  অনুমতিক্রমে  উক্ত কমিটির সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন  বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ৩য় বর্ষের ছাত্র জেনাস ভৌমিক। সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ৩য় বর্ষের ছাত্র আসিফ শাহরিয়ার অর্ণব।

বুধবার (৬ নভেম্বর) এই কমিটির অনুমোদন দেয়া হয়।

উক্ত সংগঠনের উপদেষ্টা মন্ডলী হিসেবে আছেন বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. সাহাবউদ্দিন বাদল, চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক দ্রাবিড় সৈকত, আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মোহাম্মদ ইফরান আজিজ, ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মো.বাকীবিল্লাহ, থিয়েটার ও পারফর্মেন্সের প্রভাষক মো.মাজহারুল হোসেন তোকদার, আইন ও বিচার বিভাগের প্রভাষক আসাদুজ্জামান নিউটন প্রমুখ।

 

উক্ত সংগঠনের অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হলেন, সহ-সভাপতি তোফায়েল আহমেদ, সাগর সরকার, নাজরাতুন নাঈম মামদুদা, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা, নাফিজ আহমেদ, সানজিদা ইসলাম ইরা, সাংগঠনিক সম্পাদক এ এইচ এম জুনায়েদ, মেহেদী হাসান রনি, তন্দ্রা পাল, অর্থ সম্পাদক জোবায়ের আহম্মেদ সাব্বির, দপ্তর সম্পাদক জাকিয়া  সুলতানা, প্রচার সম্পাদক মো.শরিফুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান, সমাজসেবা সম্পাদক মো. আমানউল্লাহ, সাহিত্য সংস্কৃতি বিষয়ক সম্পাদক নিশাত আনজুম, মহিলা বিষয়ক সম্পাদক আজরিন জাহান, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মো.আসাদুজ্জামান নূর, পরিবেশ বিষয়ক সম্পাদকঃ  শহিদুল্লাহ কায়সার, কার্যনির্বাহী সদস্য মো. জোবায়েদ হোসেন, শাহীনূর রহমান শিমুল, মিজানুর রহমান খান দীপ্ত, ইফফাত জাহান কলি, মনীষিতা দে।

 

উপদেষ্টা মন্ডলীর সদস্য মোঃ বাকী বিল্লাহ বলেন, “ক্যাম্পাসে এ ধরনের  সংগঠনের প্রয়োজনীয়তা রয়েছে। আপনারা দীর্ঘ দিন বাঁচে  এমন বৃক্ষ রোপন করবেন। যা শত বছর মানুষকে উপকার করতে পারবে।”

 

সংগঠনটির সভাপতি জেনাস ভৌমিক বলেছেন,”আমরা পরিবেশের জন্য কাজ করে একটি সুন্দর পৃথিবী গড়তে চাই।”

 

সাধারণ সম্পাদক আসিফ শাহরিয়ার অর্ণব বলেন,”পরিবেশ রক্ষায় গাছ লাগানোর কোনো বিকল্প নেই,বেশি করে গাছ লাগানো ও যত্ন করা প্রয়োজন”।

 

উক্ত সংগঠনের দায়িত্ব প্রাপ্তদের শুভেচ্ছা  ও অভিনন্দন জানিয়েছেন  উপদেষ্টা মন্ডলীর সদস্যরা। নজরুল জন্ম জয়ন্তীতে বৃক্ষরোপণ  কর্মসূচির মধ্য দিয়ে এই সংগঠনটি আত্মপ্রকাশ করে।

আরও সংবাদ
error: You are under arrest !!