চাল চুরি: আ’.লীগ নেতাকে অব্যহতি

চাল চুরির মামলায় গ্রেপ্তার হওয়া রাজশাহীর এক আওয়ামী লীগ নেতাকে দলের দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে। তিনি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পাকড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। এই নেতার নাম আলাল উদ্দিন স্বপন।

সোমবার (২০ এপ্রিল) রাতে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক আবদুর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে স্বপনকে অব্যহতি দেওয়ার বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের আদর্শ, শৃঙ্খলা, তথা দলীয় গঠনতন্ত্র ও ঘোষণাপত্রের পরিপন্থি এবং রাষ্ট্রীয় অনুদান আত্মসাতের মতো কর্মকাণ্ডে জড়িত থাকায় স্বপনকে দলীয় সমস্ত পদ থেকে অব্যহতি দেওয়া হলো।

এতে আরও বলা হয়, আলাল উদ্দিন স্বপনের অপকর্মে আওয়ামী লীগের সুনাম ক্ষুণ্ণ হওয়ায় তাকে বহিষ্কারের জন্য দলের জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ করা হয়েছে।

আলাল উদ্দিন স্বপন ওএমএসের ডিলার। গত শনিবার (১৮ এপ্রিল) তার বাড়ি থেকে দুস্থদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির ৬৭ বস্তা চাল উদ্ধার করা হয়। করোনা পরিস্থিতিতে এই চাল দুস্থদের কাছে ১০ টাকা কেজি দরে বিক্রি করার কথা ছিলো। কিন্তু তা না করে স্বপন ৮৪ মণ চাল আত্মসাত করেন। চাল উদ্ধারের সময় স্বপনকে আটক করা হয়। এ নিয়ে তার বিরুদ্ধে চাল চুরির মামলা করা হয়। রোববার তাকে কারাগারে পাঠায় পুলিশ।

এশিয়াবিডি/ডেস্ক/সাইফ

আরও সংবাদ