করোনা: কুষ্টিয়ার জেলা প্রশাসক আক্রান্ত

কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল সর্দি জ্বর অনুভব হলে কোভিড-১৯ এর পরীক্ষার জন্য আজ সকালে জেলা প্রশাসকের নমুনা সংগ্রহ করা হয়। বিকেলে পরীক্ষার রিপোর্ট আসে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত।

জেলা প্রশাসক আসলাম হোসেন করোনা ভাইরাসে আক্রান্ত বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়ার সিভিল সার্জন ডাঃ এইচ এম আনোয়ারুল ইসলাম। তিনি যমুনা নিউজকে জানিয়েছেন আজ কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে কুষ্টিয়া জেলার ৬৮টির নমুনার মধ্যে ৭ জনের করোনা ভাইরাসের পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এরমধ্যে কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেনও আছেন।

জেলা প্রশাসনের কার্যালয় থেকে জানা গেছে, গতকাল সকাল থেকেই জেলা প্রশাসকের সর্দি জ্বর অনুভব হয়। আজ কোভিড-১৯ এর পরীক্ষায় নিশ্চিত হওয়া গেছে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত। তবে তার শারীরিক অবস্থা ভালো এবং তিনি ডিসি বাংলোতে আছেন।

উল্লেখ্য, এই প্রথম কুষ্টিয়া জেলায় প্রশাসনের ঊর্ধ্বতন কোন কর্মকর্তা করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। আসলাম হোসেনের সাথে দায়িত্ব পালন করা জেলা প্রশাসনের আরো কয়েকজন কর্মকর্তাকেও হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আগামীকাল তাদের নমুনা সংগ্রহ করে নিশ্চিত হওয়া যাবে আর কোন কর্মকর্তা করোনা ভাইরাসে আক্রান্ত কি না।

আহমেদ সাদাত বলেন, দেশে করোনা ধরা পড়ার পর থেকে কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন অসহায় মানুষের পাশে ছিলেন। শুক্রবার ছুটির দিনেও তিনি অসহায় মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

এদিকে, শনিবার সন্ধ্যায় কুষ্টিয়া মেডিকেল কলেজের ল্যাব থেকে আরও সাতজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এ নিয়ে কুষ্টিয়ায় ১১১ জন করোনায় আক্রান্ত হলেন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১ জন। বাকিরা চিকিৎসাধীন রয়েছেন।

করোনা ভাইরাস মোকাবেলায় কুষ্টিয়ার জেলা প্রশাসক প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছিলেন।

এশিয়াবিডি/ডেস্ক/এসএইচ

আরও সংবাদ